পাশ করানোর দাবিতে বিশ্ববিদ্যালয়ে অবস্থান বিক্ষোভে পরীক্ষায় অনুত্তীর্ণ পড়ুয়ারা

148

রায়গঞ্জ, ১৮ অগাস্টঃ স্নাতক স্তরের পরীক্ষায় বিভিন্ন সেমিস্টারে অনুত্তীর্ণ হওয়ার পর, সংশ্লিষ্ট ছাত্র-ছাত্রীরা পাশ করানোর দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভে সরব হলেন। বুধবার বিকেলে ওই সমস্ত পড়ুয়ারা রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঢোকার মূল প্রবেশদ্বারের বাইরের রাস্তায় অবস্থান বিক্ষোভে বসেন।

অবরোধের জেরে কলেজ পাড়ার সবচেয়ে ব্যস্ত রাস্তার দুই দিকে যাতায়াত বন্ধ হয়ে যায়। ফলে, সাধারণ মানুষকে হয়রানির মুখে পড়তে হয়। রাস্তা বন্ধের জেরে অনেক পথচারীকে রায়গঞ্জের সরকারি ও বেসরকারি বাসস্ট্যান্ড পৌঁছাতে অনেকটা রাস্তা ঘুরে যাতায়াত করতে হয়। আন্দোলনকারী পড়ুয়াদের অভিযোগ, স্নাতক স্তরের চতুর্থ সেমিস্টার থেকে পঞ্চম সেমিস্টারের রেজাল্টের তালিকায় ইচ্ছা করে তাঁদের নাম প্রকাশ করা হয়নি।

- Advertisement -

আরও অভিযোগ, অনলাইনে পরীক্ষা দেওয়া সত্বেও, পরীক্ষার্থীদের অনেকের নাম পর্যন্ত তালিকায় নেই। অনুত্তীর্ণ পরীক্ষার্থীদের আরও অভিযোগ, পরীক্ষা দিয়েছেন কিন্তু, সেই পরীক্ষার্থীদের অনেকের খাতাও খুঁজে পাওয়া যাচ্ছে না। শুধু তাই নয়, পরীক্ষার্থীদের নামের তালিকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ হারিয়ে, এখন তাঁরা চুপচাপ রয়েছেন বলে বিক্ষোভকারীরা দাবি করেছেন।

সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দুর্লভ সরকার বলেন, বিশ্ববিদ্যালয়ের মূল প্রবেশদ্বারের রাস্তা অবরোধ করা বেআইনি। পরীক্ষার অনুত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের পাশ করানো কোনও ভাবেই সম্ভব নয়। অনেক পড়ুয়ার নাম রেজিস্ট্রেশন করা হয়নি। তিনি আরও বলেন, অনুত্তীর্ণদের সঙ্গে কথা বলেছি। অভিযোগ খতিয়ে দেখার প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়েছে। ৪ জন সদস্য নিয়ে কমিটি গঠন করা হয়েছে।