সদ্যোজাতের মৃত্যু ঘিরে উত্তেজনা

116
প্রতীকী

জঙ্গিপুর: এক সদ্যোজাত শিশুর মৃত্যু ঘিরে উত্তেজনা ছড়াল হাসপাতাল চত্বরে। ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের জঙ্গিপুর মহকুমা হাসপাতালে। পরিবারের সদস্যদের অভিযোগ, মায়ের অস্ত্রোপচারের সময় চিকিৎসক ভুল করে শিশুর মাথা কেটে দেন। সেই খবর ছড়াতেই রোগীর পরিবারের লোকজন হাসপাতালে এসে বিক্ষোভ দেখাতে শুরু করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রঘুনাথগঞ্জ থানার আইসি পার্থ ঘোষের নেতৃত্বে পুলিশবাহিনী ঘটনাস্থলে পৌঁছোয়।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সোমবার রাতে রঘুনাথগঞ্জের লালখান্দিয়ারের বাসিন্দা রিঙ্কি খাতুন প্রসব যন্ত্রণা নিয়ে জঙ্গিপুর হাসপাতালে ভর্তি হন। রোগীর এক আত্মীয় লখু শেখ বলেন, ‘মঙ্গলবার সকালে হাসপাতালে এক চিকিৎসক অমিতাভ দাস আমার বোনের সিজার করার কথা পরিবারের লোকজনকে জানান। তার কিছুক্ষণ পরেই জানতে পারি যে, শিশুটি মারা গিয়েছে। শিশুটির মাথায় ক্ষতের চিহ্ন ছিল বলে দাবি পরিবারের লোকেদের। ওই চিকিৎসকের বিরুদ্ধে হাসপাতাল সুপারের কাছে লিখিত অভিযোগ জমা দিয়েছেন তাঁরা।

- Advertisement -

হাসপাতাল সুপার সায়ান দাস বলেন, ‘আজ একটি সদ্যোজাত শিশুর মৃত্যু হয়েছে বলে জানতে পেরেছি। কিন্তু শিশুটি কোনও ভুল চিকিৎসা অথবা ভুল কোনও কারণে মারা যায়নি। শিশুটির ওজন তুলনামূলকভাবে অনেক কম ছিল। তার শরীরের সমস্ত অংশ সঠিকভাবে পুষ্ট হয়নি। যে কারণের জন্য শিশুটি মারা গিয়েছে।’