মেটেলি, ২৫ জুলাইঃ চা পাতা কম পরিমাণে তোলা এবং কম মজুরি দেওয়া নিয়ে এবং কাজে না নেওয়ার অভিযোগ তুলে, কাজ বন্ধ করে শ্রমিকরা ফ্যাক্টরির গেটের সামনে বিক্ষোভ দেখালেন। বৃহস্পতিবার সকালে মেটেলি ব্লকের জুরন্টি চা বাগানে ঘটনাটি ঘটে। যদিও পরে বাগান ম্যানেজার ইন্দ্রনীল বসুর সাথে আলোচনার পর শ্রমিকরা কাজে যোগদান দেন।

জানা গিয়েছে, বিগত কয়েকদিন ধরে বাগানের প্রায় ৩০ জন শ্রমিক কম চা পাতা তুলেছিলেন। আর তারা এদিন সকালে কাজে গেলে তাদের ফিরিয়ে দেওয়া হয়। খবর ছড়িয়ে পড়তেই বাগানের সকল শ্রমিক কাজ বন্ধ রেখে বাগানের ফ্যাক্টরির সামনে গিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন। পরে বাগানের দুটি শ্রমিক সংগঠনের নেতারা বাগান ম্যানেজারের সাথে কথা বললে, বেলা দেড়টা নাগাদ ফের শ্রমিকরা কাজে যোগদান করেন।

বাগানের শ্রমিক নেতা তথা প্রাক্তন বিধায়ক জোসেফ মুন্ডা জানিয়েছেন, বাগান কতৃপক্ষ অবৈধভাবে কিছু শ্রমিকদের কাজ থেকে বের করে দিয়েছিলেন। বিষয়টি নিয়ে বাগান ম্যানেজারের সাথে কথা বলা হলে, তারা ভুল স্বীকার নেন। পরবর্ত্তীতে বাগান কর্তৃপক্ষের তরফে এধরণের ভুল করা হবে না বলে জানানো হয়েছে। শ্রমিকদের বিষয়টি জানানো হলে, তারা ফের কাজে যোগদান করেন।