অগ্নিমিত্রা পলের টুইটার হ্যাক, লালবাজারে অভিযোগ দায়ের

105

কলকাতা: আসানসোলের বিজেপি বিধায়ক তথা বিজেপি মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী অগ্নিমিত্রা পলের টুইটার হ্যাক করা হয়েছে। সেই মর্মে তিনি কলকাতা পুলিশের সদর দপ্তর লালবাজারের সাইবারক্রাইম বিভাগে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে সাইবারক্রাইমের গোয়েন্দারা তদন্তে নেমেছে। পাশাপাশি, টুইটার কর্তৃপক্ষকে চিঠি দিয়েও এর কারণ জানতে চাওয়া হয়েছে।

এদিন অগ্নিমিত্রা দেবী জানান, গত ১১ তারিখে বিকেলে তাঁর মোবাইলে একটি মেসেজ আসে যে তিনি নাকি কপিরাইট আইন ভঙ্গ করেছেন। তাই তাকে একটি কারণ দর্শিয়ে চিঠি দিতে হবে। আর সেই চিঠি দেওয়ার জন্য একটি লিংকও তার কাছে পাঠিয়ে দেওয়া হয়। তিনি সেই লিঙ্ক খোলার সঙ্গে সঙ্গে তার টুইটার অ্যাকাউন্ট হ্যাক হয়ে যায়। এব্যাপারে তিনি টুইটার কর্তৃপক্ষকে মেইল করলেও কোনও সদুত্তর পাওয়া যায়নি। তিনি টুইটারে ও ফেসবুকে বেশকিছু রাজনৈতিক বিষয় পোস্ট করে থাকেন। সেকারণেই উদ্দেশ্যপ্রণোদিতভাবে তাঁর টুইটার হ্যাক করার পাশাপাশি ফেসবুক হ্যাক করার জন্য চেষ্টা চালানো হয়েছিল। কিন্তু তড়িঘড়ি তিনি ফেসবুকের পাসওয়ার্ড বদলে দেওয়ার ফলে সেটা করা সম্ভব হয়নি।

- Advertisement -

সেই সঙ্গে তাঁর অভিযোগ, শুধু তাঁরই নয়, তাদের দলের একাধিক রাজ্য নেতৃত্বের ফেসবুক ও টুইটার হ্যাক করা হচ্ছে। এই টুইটার হ্যাক করার পিছনে কাদের হাত আছে সে ব্যাপারে তিনি অবশ্য মুখ খুলতে নারাজ।