আগামীকাল পশ্চিমবঙ্গ সহ দেশজুড়ে ফের ড্রাই রান

152
প্রতীকী

নয়াদিল্লি: আগামীকাল পশ্চিমবঙ্গ সহ সমস্ত রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে ফের ড্রাই রান হতে চলেছে। বৃহস্পতিবারই ড্রাই রানের কথা ঘোষণা করেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডাঃ হর্ষবর্ধন।

বুধবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রকের তরফে জানানো হয়েছে, ৮ জানুয়ারি উত্তরপ্রদেশ ও হরিয়ানা ছাড়া দেশের সমস্ত জেলায় দ্বিতীয় ড্রাই রান অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে ৫ জানুয়ারি উত্তরপ্রদেশের প্রতিটি জেলায় ড্রাই রান চালানো হয়েছে এবং এদিন হরিয়ানায় করা হচ্ছে।স্বাস্থ্যমন্ত্রী আরও জানিয়েছেন, প্রায় ১.৭ লক্ষ ভ্যাকসিনেটর এবং তিন লক্ষ টিকা দলের সদস্যদের করোনা ভ্যাকসিন পরিচালনার প্রশিক্ষণ দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর দপ্তরকে ট্যাগ করে একটি টুইট করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডাঃহর্ষ বর্ধন। পাশাপাশি এদিন ড্রাই রান সংক্রান্ত নির্দেশ দিতে সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির স্বাস্থ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনাও করেন তিনি।

- Advertisement -

প্রসঙ্গত, গত ২ জানুয়ারি দেশজুড়ে করোনা টিকা কোভিশিল্ডের ড্রাই রান চলে। দেশজুড়ে ভ্যাকসিন দেওয়ার জন্য মোট ৮৬ হাজার স্বাস্থ্যকর্মীকে প্রশিক্ষণ দেওয়া হয়। সরকারের তরফে সব রাজ্যের রাজধানী এবং দেশের মোট ৭১৯টি জেলায় অন্তত একটি করে টিকাকরণ কেন্দ্র খোলার কথা জানানো হয়। সেদিন পশ্চিমবঙ্গের তিন জায়গায়ও করোনা টিকার ড্রাই রান চলে।