কথা রাখেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, আন্দোলনে এআইডিএসও

154

শিলিগুড়ি: করোনা আবহে আর্থিকভাবে অসচ্ছল পরিবারের পড়ুয়াদের ফি মুকুবের কথা থাকলেও বাস্তবে তার কোনও প্রতিফলন নেই বলে অভিযোগ করল এআইডিএসও-এর দার্জিলিং জেলা নেতৃত্ব। তাঁদের অভিযোগ, গতকাল একদল পড়ুয়া এই দাবি তুলে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দ্বারস্থ হলেও কর্তৃপক্ষ কোনও প্রকার কথা বলতে চাননি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। অন্যদিকে, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তারক্ষী সহ তৃণমূল ছাত্র পরিষদের গুন্ডাবাহিনীরা তাঁদের মারধর করে সেখান থেকে সরিয়ে দেয় বলে অভিযোগ। ঘটনার প্রতিবাদ জানিয়ে, সংগঠনের জেলা সম্পাদক কল্লোল বাগচী জানান, ২৮ জুন এবং ৬ জুলাই পর পর ফি মুকুবের নোটিশ জারি করেছিল কর্তৃপক্ষ। অনেকের থেকে নথিও সংগ্রহ করা হয়েছিল। যদিও এদিন অবধি অনেক পড়ুয়াই অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারছেন না। তাঁর কথায়, এই ঘটনায় পড়ুয়াদের ভবিষ্যত অনিশ্চিত হয়ে পড়েছে।

যদিও এবিষয়ে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবিরেশ ভট্টাচার্য জানান, ইতিমধ্যে ১৩৮ পড়ুয়ার ফি মুকুব করা হয়েছে। তবে ফি মুকুব করতে হলে উপযুক্ত প্রমাণপত্র পেশ করতে হবে পড়ুয়াদের।

- Advertisement -

অন্যদিকে, উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের তৃণমূল ছাত্র পরিষদের পর্যবেক্ষক মিঠুন বৈশ্য জানান, কাজে ব্যাঘাত ঘটনায় নিরাপত্তারক্ষীরা বিক্ষোভকারীদের প্রশাসনিক ভবনের সামনে থেকে সরিয়ে দিয়েছিলেন মাত্র। মারধরের অভিযোগ ভিত্তিহীন।