উত্তর দিনাজপুরের ৬টি আসনে প্রার্থী চূড়ান্ত মিমের

185

রায়গঞ্জ: সোমবার উত্তর দিনাজপুর জেলার ৬টি আসনে প্রার্থী দেওয়ার কথা ঘোষণা করল অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন (মিম)। ওই ৬টি আসনে প্রার্থী চূড়ান্ত হয়েছে। তবে জেলার মোট ৯টি আসনেই প্রার্থী দেওয়া হবে বলে মিম সূত্রের খবর। প্রার্থী নিয়ে এদিন বিহার সংলগ্ন রসাখোয়ায় বৈঠক করেন দলীয় নেতারা। সেখানেই এই সিদ্ধান্ত হয়।

মিমের জেলা নেতারা এদিন জানিয়েছেন, চোপড়া, ইসলামপুর, চাকুলিয়া, গোয়ালপোখর, করণদিঘি, রায়গঞ্জ-এই ছয়টি আসনে আসাদউদ্দিন ওয়াইসির দলের প্রার্থীরা প্রতিদ্বন্দ্বীতা করবেন। ওই আসনগুলিতে প্রার্থী ইতিমধ্যেই চূড়ান্ত হয়ে গিয়েছে। প্রার্থীরা ২২ এপ্রিল ষষ্ঠ দফার ভোটে লড়বেন। তবে জেলার বাকি তিনটি আসনের জন্য প্রার্থীও কয়েকদিনের মধ্যেই চূড়ান্ত করা হবে।

- Advertisement -

বিধানসভা নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত মিমের জেলা কো-অর্ডিনেটর আয়ুব আলি বলেন, ‘আব্বাস সিদ্দিকির ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (আইএসএফ)-এর সঙ্গে জোট করে বিধানসভার নির্বাচনে লড়ার কথা ছিল। কিন্তু ফুরফুরা শরিফের পীরজাদা আব্বাস সিদ্দিকির দল বাম ও কংগ্রেসকে সঙ্গে নিয়ে সংযুক্ত মোর্চা নামে ভোটে লড়ছে। সেকারণে মিম আলাদাভাবে জেলায় প্রার্থী দেবে। প্রার্থীদের নাম দু-একদিনের মধ্যে ঘোষণা করা হবে। উত্তর দিনাজপুর জেলায় নয়টি আসনেই প্রার্থী দেওয়ার চিন্তাভাবনা চলছে। ওয়াইসি সাহেবের সঙ্গে আলোচনা করে ছয়টি আসনে প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। জেলার বাকি তিনটি আসনেও প্রার্থী দেওয়া হবে।’ নয়টি আসনে প্রার্থী দেওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন আরেক মিম নেতা মজিবুর রহমানও।

উল্লেখ্য, কয়েক মাস আগে বিহার বিধানসভা নির্বাচনে উত্তর দিনাজপুর জেলা ঘেঁষা কিশনগঞ্জের বাইচি, ওমর, কোচাদামান, জুগিয়ার, বাহাদুরগঞ্জ-এই পাঁচটি আসনে জয় পেয়েছিলেন মিম প্রার্থীরা। তারপরই এরাজ্যে নির্বাচনের কথা মাথায় রেখে উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন ব্লকে সংগঠন বাড়াতে শুরু করে মিম। বিহারের পর বঙ্গ বিধানসভা নির্বাচনে আসাদউদ্দিন ওয়াইসির দল কেমন ফল করে, সেদিকেই নজর রাজনৈতিক মহলের।