অনুমতি নেই, বাতিল মিমের সভা

109

কলকাতা: আসাদউদ্দিন ওয়েসির দল অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল-মুসলিমিনকে সভা করার অনুমতি দিল না পুলিশ। এর ফলে মেটিয়াবুরুজে বৃহস্পতিবারের সভা বাতিল করতে হয় মিমকে। মিম নেতা জামিরুল হাসান অভিযোগ করেন, ১০ দিন আগে আবেদন করলেও পুলিশ অনুমতি দেয়নি। কলকাতা পুলিশ ও প্রশাসন ক্ষমতার অপপ্রয়োগ করছে। নির্বাচনের আগে এটিই ছিল ওয়েসির প্রথম সভা।

 বিহারের বিধানসভা নির্বাচনে ৫টি আসন জেতার পরই এ রাজ্যের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার কথা ঘোষণা করেন ওয়েসি। রাজনৈতিক মহলের ধারণা, মিম নির্বাচনে লড়লে তৃণমূলের ভোট ব্যাংকে থাবা বসাবে। তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও প্রথম থেকেই নাম না করে বলেছেন, বিজেপির টাকায় হায়দরাবাদের একটি দল এ রাজ্যের ভোটে লড়তে চাইছে।

- Advertisement -

মেটিয়াবুরুজ এলাকাটি তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনি কেন্দ্র ডায়মন্ড হারবারের অন্তর্গত। মুসলিম অধ্যুষিত এই এলাকায় মিমের সভার ভালোই প্রভাব পড়তে পারে বলে মনে করা হচ্ছিল। মিম নেতাদের অভিযোগ, সেই জন্যই পরিকল্পনা করে সভার অনুমতি দেওয়া হয়নি। এর আগে রাজ্যে এসে ওয়েসি ফুরফুরা শরিফের ধর্মগুরু আব্বাস সিদ্দিকীকেই তাঁদের নেতৃত্ব দেওয়ার কথা বলেছেন। সিদ্দিকী ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট বা আইএসএফ নামে নিজের দল খুলেছেন। বাম-কংগ্রেস জোটের শরিকও হয়েছেন তাঁরা। ব্রিগেডে ২৮ জানুয়ারি সভা করার কথা তাঁদের।