গালওয়ানের ভারত-চিন রক্তক্ষয়ী সংঘর্ষের কাহিনী নিয়ে ছবি তৈরি করছেন অজয় দেবগণ

374

মুম্বই: গালওয়ান উপত্যকায় ভারত-চিন সংঘর্ষ এবং ভারতীয় সেনার রুখে দাঁড়ানোর কাহিনী এবার রুপোলি পর্দায় তুলে ধরতে চলেছেন অভিনেতা-প্রযোজক অজয় দেবগণ। শনিবার এই ছবির আনুষ্ঠানিক ঘোষণা করেন অভিনেতা। পাশাপাশি বলা হয়, গালওয়ান উপত্যকায় ভারত-চিন সংঘর্ষে ভারতের শহিদ ২০ জন বীর সেনার আত্মবলিদানের কাহিনী প্রাধান্য পাবে এই সিনেমায়।

টুইট করে এই খবর সুনিশ্চিত করেন ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ। তবে এখনো ছবির নাম কিংবা কাস্ট অ্যান্ড ক্রু ঠিক করা হয়নি। তবে যৌথভাবে এই ছবি প্রযোজনার দায়িত্বে থাকছে অজয় দেবগণ ফিল্মস এবং সিলেক্ট মিডিয়া হোল্ডিং এলএলপি।

- Advertisement -

গত ১৫ জুন পূর্ব লাদাখের গালওয়ান উপত্যকায় ভারত-চিন সংঘর্ষ হয়। চিন সেনার সঙ্গে সংঘর্ষে ২০ জন ভারতীয় জওয়ান শহিদ হন। চিনেরও ৪৩ জন সেনার হতাহতের খবর মেলে। যদিও চিন সেনার তরফে সে বিষয়ে নিশ্চিত করে কিছু বলা হয়নি। এরপরই সেখানে চাপা উত্তেজনা চলছে। একের পর এক বৈঠকেও কোনও সুরাহা মেলেনি।

প্রসঙ্গত, অজয় দেবগণের আগামী ছবি ‘ভুজ: দ্য প্রাইড অফ ইন্ডিয়া’ ভারতীয় সেনার উপরই ভিত্তি করে তৈরি হয়েছে। ডিজনি+ হটস্টারে ছবিটির প্রিমিয়ার হবে। অভিষেক দুধাইয়া পরিচালিত ছবিতে অজয় ছাড়াও অভিনয় করেছেন সঞ্জয় দত্ত, সোনাক্ষী সিনহা, অ্যামি ভির্ক, শরদ কেলকর। জানা গিয়েছে, করোনা পরিস্থিতির কারণে এটি ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পাচ্ছে। তবে মুক্তির তারিখ এখনও ঘোষণা করা হয়নি।