অনুশীলনে রাহানে, সুযোগের অপেক্ষায় রাহুল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা : অনুশীলন শুরু করে দিলেন আজিঙ্কা রাহানে। টিম ইন্ডিয়ার সহ অধিনায়কের হ্যামস্ট্রিংয়ের চোটের অবস্থা এখন অনেকটাই ভালো। গত কয়েকদিন ধরে দলের ফিজিওর সঙ্গে জগিং করার পর আজ ডারহ্যামের রিভার সাইড মাঠে রাহানেকে সতীর্থদের সঙ্গে অনুশীলন করতে দেখা গিয়েছে।

এজিন নেটে থ্রো ডাউন নেওয়ার পাশে ব্যাটিংও করেছেন বিরাট কোহলির ডেপুটি। হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে বিলেতের কাউন্টি একাদশের বিরুদ্ধে ম্যাচে খেলেননি রাহানে। ফলে নটিংহ্যামে ৪ অগাস্ট থেকে শুরু হতে চলা ভারত বনাম ইংল্যান্ডের প্রথম টেস্টে তাঁর খেলা নিয়ে সংশয় তৈরি হয়েছিল। আজ রাহানে পুরোদমে অনুশীলন শুরুর পর তাঁর ফিটনেস নিয়ে ধোঁয়াশা কেটে গিয়েছে অনেকটাই। ঋষভ পন্থকেও আজ সতীর্থদের সঙ্গে চুটিয়ে অনুশীলন করতে দেখা গিয়েছে।

- Advertisement -

এদিকে, কাউন্টি একাদশের বিরুদ্ধে অনুশীলন ম্যাচে শতরানের পর ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন সিরিজে টেস্টের প্রথম একাদশে কামব্যাকের ব্যাপারে আশাবাদী কেএল রাহুল। কোনও তাড়াহুড়ো না করে ধৈর্য ধরে অপেক্ষা করতে চান তিনি। বিসিসিআইয়ের ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে আজ রাহুল টেস্ট ক্রিকেট নিয়ে তাঁর ভাবনার কথা শুনিয়েছেন। রাহুলের কথায়, আমি নিজের খেলা উপভোগ করছি। অতীতের ভুল থেকে শিক্ষা নিয়ে সামনে তাকাতে চাই আমি। সাদা জার্সিতে লাল বলের ক্রিকেটে পারফর্ম করা সবসময় উপভোগ করেছি। এবারও সুযোগের অপেক্ষায় রয়েছি। নিজের সেরাটা দিতে আমি তৈরি।

২০১৯ সালের অগাস্টে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ টেস্ট খেলেছেন রাহুল। মাঝের বেশিরভাগ সময়টা তিনি স্কোয়াডে থাকলেও প্রথম একাদশে সুযোগ পাননি। ২০২০ সালে অস্ট্রেলিয়া সফরের মাঝে কোনও টেস্ট না খেলেই কব্জির চোটের কারণে দেশে ফিরতে হয়েছিল তাঁকে। তাই রাহুল এখন সাবধানী। তাঁর কথায়, অতীতে কিছু ভুল করেছি। সেই ভুল থেকে শিক্ষা নিয়ে আরও শক্তিশালী হয়ে মাঠে ফেরার অপেক্ষায় আমি।