ভারতীয় মুসলিমদের তাতাচ্ছে আল কায়দা

507

নয়াদিল্লি: এদেশের মুসলিমদের তাতিয়ে তুলতে বহুদিন থেকে তৎপরতা চালাচ্ছে পাকিস্তান। আল কায়দার আরব শাখাও পাকিস্তানের সঙ্গে তাল মিলিয়ে এই কাজে নেমে পড়ল।

ভারতীয় মুসলিমদের জেহাদে যোগ দেওয়ানোর জন্য সোশ্যাল মিডিয়ায় উসকানিমূলক প্রচার শুরু করেছে তারা। মুসলিমদের সঙ্গে বৈষম্যমূলক আচরণ করা হচ্ছে ভারতে মূলত এই বার্তা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে তাতানো হচ্ছে বলে গোয়েন্দা সূত্রের খবর। সাধারণদের পাশাপাশি বিশিষ্ট মুসলিমদেরও জেহাদে শামিল করতে উঠেপড়ে লেগেছে আল কায়দার আরব উপদ্বীপের শাখা। উসকানিমূলক মন্তব্য করা হয়েছে দুহাজারেরও বেশি টুইটারে। গোয়েন্দারা সেগুলি চিহ্নিত করেছেন।

- Advertisement -

এক পদস্থ আধিকারিক বলেন, এসব আমাদের নজরে রয়েছে। আমরা ২,৭৭৪টি টুইটার হ্যান্ডেল চিহ্নিত করেছি। আল কায়দার প্রচারে ভারতে সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) উল্লেখ করে তাতে মুসলিমদের বঞ্চনা করা হচ্ছে বলে মন্তব্য করা হয়েছে। পাকিস্তান, বাংলাদেশ ও আফগানিস্তান থেকে উদবাস্তু হয়ে আসা মুসলিম বাদে অন্য সংখ্যালঘুদের ভারত সরকার নাগরিকত্ব দেবে। ভারতীয় মুসলিমদের খেপিয়ে তাদের জেহাদির কাজে লাগাতে এ বিষয়টিতে প্রাধান্য দিয়েছে পশ্চিম এশিয়ার এই জঙ্গি সংগঠন।