মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষে মৃত ৭ যাত্রী

463
সংগৃহীত

জুনেউ (আলাস্কা): আলাস্কায় ভয়াবহ বিমান দুর্ঘটনায় মৃত্যু হল ৭ যাত্রীর। শুক্রবার আলাস্কার অ্যাংকোরেজের আকাশে এই বিমান দুর্ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে।

বিমান দুর্ঘটনায় মৃতদের মধ্যে আলাস্কার এক নির্বাচিত জনপ্রতিনিধিও রয়েছেন। দুটি বিমানের একটি তিনি নিজে চালাচ্ছিলেন। আলাস্কার কেনাই পেনিনসুলায় অবস্থিত শহর সোলডোটনায় অবস্থিত বিমানবন্দরের কাছে এই দুর্ঘটনা ঘটে। আলাস্কার স্টেট ট্র‌ুপারিসের তরফে লিখিত বিবৃতিতে দুটি বিমানের সব যাত্রীরই মৃত্যু কথা জানানো হয়েছে।

- Advertisement -

অপর বিমানে চার পর্যটক, একজন গাইড এবং একজন পাইলট ছিলেন। তাঁরা হলেন পাইলট গ্রেগোরি বেল(৬৭), গাইড ডেভিড রজার্স(৪০), এবং দক্ষিণ ক্যারোলিনা থেকে আসা চার পর্যটক হলেন সেলেব হালসে(২৬), হেদার হালসে(২৫), ম্যাকি হালসে(২৪) ও বছরের ক্রিস্টিন রাইট(২৩)। দ্বিতীয় বিমানে পর্যটকরা সাউথ ক্যারোলিনা থেকে যাত্রা শুরু করেছিলেন। ওই বিমানের গাইড কানসাস এবং পাইলট সোলডোটনার বাসিন্দা। দুই বিমানের সাত যাত্রীর মধ্যে ছয় জনের ঘটনাস্থলেই মৃত্যু হয় এবং একজন হাসপাতালে যাওয়ার পথে মারা যান।

এই বিষয়ে স্টেট হাউসের স্পিকার ব্রাইস এডগ্যামন জানিয়েছেন, এই খবরে তিনি স্তম্ভিত ও শোকস্তব্ধ। গ্যারি নপ এমন একজন নেতা ছিলেন, যিনি তাঁর জেলার উন্নতির জন্য নিরলসভাবে কাজ করতেন। বিমান দুর্ঘটনার তদন্ত করছে আলাস্কার ন্যাশনাল ট্রান্সপোর্ট সেফটি বোর্ড।