বিতর্কে ছবি ‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’, আইনি জটিলতায় আলিয়া-বনশালি

314

মুম্বই: ফের বিতর্কে বনশালি ফিল্মস। সঞ্জয় লীলা বনশালির আসন্ন ছবি ‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’। আর এবার ছবির পরিচালক ও অভিনেত্রী এবং প্রযোজক সংস্থা বনশালি ফিল্মসের বিরুদ্ধেই আনা হল মামলা।

ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন আলিয়া ভাট। ছবির প্রেক্ষাপট কামাথিপুরা, মুম্বইয়ের রেড লাইট এলাকা। সেই এলাকারই এক চর্চিত নাম ছিলেন গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি। আর তাঁর চরিত্রেই অভিনয় করছেন আলিয়া ভাট। এবার পরিচালক ও অভিনেত্রী এবং প্রযোজক সংস্থা বনশালি ফিল্মসের বিরুদ্ধে মামলা দায়ের করলেন গঙ্গুবাই কাথিয়াওয়াড়ির পরিবারের সদস্যরা। লেখক হুসেন জাইদির লেখা ‘মাফিয়া কুইনস অফ মুম্বই’ অবলম্বনেই তৈরি এই ছবি ‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’।

- Advertisement -

একটি জাতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, গঙ্গুবাইয়ের পরিবার অভিযোগ করেছে ‘মাফিয়া কুইনস অফ মুম্বই’-এর বহু অংশ মানহানিকর এবং ব্যক্তিগত গোপনীয়তার অধিকার লঙ্ঘন করেছে। গঙ্গুবাইয়ের ওপর লেখা অধ্যায়গুলি মুছে ফেলারও দাবি জানিয়েছেন তাঁরা। সেই সঙ্গে ছবির প্রোডাকশনও বন্ধের দাবি করেছেন তাঁরা। ২২ ডিসেম্বর বম্বে সিভিল কোর্টে এই মামলার প্রথম শুনানি হয়, অভিযুক্তদের আগামী ৭ জানুয়ারীর মধ্যে জবাব দিতে হবে।

চলতি বছরের ১১ সেপ্টেম্বর এই ছবি মুক্তি পাওয়ার কথা ছিল তবে করোনা পরিস্থিতির কারণে তা পিছিয়ে দেওয়া হয়। এরপর কবে এই ছবি মুক্তি পাচ্ছে এখন সেটাই দেখার বিষয়।