বনশালি-আলিয়াকে সমন মুম্বই আদালতের

57
সংগৃহীত

মুম্বই: আলিয়া ভট্ট অভিনীত ও পরিচালক সঞ্জয় লীলা বনশালি পরিচালিত নতুন ছবি ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’। ছবিটির মুক্তির দিন ক্রমশ সামনে আসতেই বিপাকে পড়লেন পরিচালক ও অভিনেত্রী। এবার সঞ্জয়লীলা বনশালি ও আলিয়া ভাটকে আদালতে হাজির হতে সমন পাঠাল মুম্বই আদালত। আগামী ২১ মে-র আগে তাদের হাজিরা দিতে হবে।
একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, গাঙ্গুবাইয়ের ছেলে বাবুজির দাবি, হুসেন জাইদির লেখা ‘মাফিয়া কুইনস অফ মুম্বই’ অবলম্বনে তৈরি এই ছবিতে গঙ্গুবাইয়ের ব্যক্তিগত গোপনীয়তার অধিকার লঙ্ঘন করেছে। গঙ্গুবাইয়ের ওপর লেখা অধ্যায়গুলি মুছে ফেলারও দাবি জানিয়েছেন তিনি। সেই কারণেই বনশালি, হুসেন জাইদি ও আলিয়ার বিরুদ্ধে ক্রিমিন্যাল ডিফামেশনের মামলা করেছিলেন তিনি।
ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন আলিয়া ভাট। ছবির প্রেক্ষাপট কামাথিপুরা, মুম্বইয়ের রেড লাইট এলাকা। সেই এলাকারই এক চর্চিত নাম ছিলেন গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি। আর তাঁর চরিত্রেই অভিনয় করছেন আলিয়া ভাট।
‘বাজিরাও মস্তানি’ বা ‘পদ্মাবত’ সব ছবি তৈরির পরেই বিতর্কের মুখে পড়তে হয়েছে পরিচালককে। এবার গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ির টিজার মুক্তি পেতেই ফের চর্চা আরম্ভ হয় সর্বত্র।