ব্লকের ১১১ জনের করোনা রিপোর্ট নেগেটিভ

380
ফাইল ছবি

সুভাষ বর্মন, পলাশবাড়ি: আলিপুরদুয়ার ১ ব্লকে করোনা রিপোর্ট নিয়ে কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলল স্বাস্থ্য দপ্তর। শুক্রবার রাতে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের ভিআরডিএল থেকে পাঠানো এই ব্লকের ১১১ জনের করোনা পরীক্ষার আরটিপিসিআর রিপোর্ট নেগেটিভ এসেছে।

তৃণমূল কংগ্রেসের পূর্ব কাঁঠালবাড়ি অঞ্চল সভাপতি নিরঞ্জন রায়, উপপ্রধান সৌরভ পাল, শিলবাড়িহাট প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের মেডিকেল অফিসার ঋত্বিক দাস, এই স্বাস্থ্যকেন্দ্রের রোগীকল্যাণ সমিতির চেয়ারম্যান প্রসেনজিৎ দত্ত সহ আরও অনেকের রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে স্বাস্থ্য দপ্তর আর ঝুঁকি নিতে চাইছে না। শনিবারও পলাশবাড়ির আরও কিছু বাসিন্দার লালার নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য দপ্তর।

- Advertisement -

আলিপুরদুয়ার ১’র বিএমওএইচ ডাঃ ভাস্কর সেন বলেন, ‘গত ২৮ জুলাই সংগ্রহ করা লালার পরীক্ষার রিপোর্ট সবার নেগেটিভ এসেছে। তবে এদিন ফের পলাশবাড়ির আরও কিছু বাসিন্দা ও সোনাপুর ফাঁড়ির পুলিশকর্মীদের লালার নমুনা নেওয়া হয়।’

সম্প্রতি পলাশবাড়ির এক পুলিশকর্মী ও দুজন সিভিক ভলান্টিয়ার করোনায় সংক্রমিত হন। ওই সিভিক ভলান্টিয়ারদের প্রাথমিক সংস্পর্শে আসায় এলাকার প্রায় আড়াইশো মানুষ হোম কোয়ারান্টিনে রয়েছেন। দু’দফায় গত মঙ্গলবার ও শুক্রবার এলাকার দেড়শোরও বেশি বাসিন্দার লালার নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য দপ্তর। তবে অনেকের রিপোর্ট নেগেটিভ এলেও এখনও কিছু রিপোর্ট আসা বাকি রয়েছে। এদিকে পরিস্থিতির জেরে পূর্ব কাঁঠালবাড়ি গ্রাম পঞ্চায়েতের ঘোষণা অনুযায়ী এলাকায় এক সপ্তাহ পূর্ণ লকডাউন চলছে। এদিন ছিল লকডাউনের দ্বিতীয় দিন। এজন্য জেলা পরিষদের শিলবাড়িহাটের সাপ্তাহিক হাটও এদিন হয়নি।