চাকরি দেওয়ার নামে কোটি টাকা প্রতারণা, ধৃত প্রাইমারি স্কুল শিক্ষক সহ ৩

661

বারবিশা, ১৯ ফেব্রুয়ারিঃ চাকরি দেওয়ার নামে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল কুমারগ্রাম থানার বারবিশা আউটপোস্টের পুলিশ। জানা গিয়েছে, ধৃত ওই ব্যক্তির নাম পার্থ সরকার। পেশায় প্রাইমারি স্কুল শিক্ষক৷ ঘটনায় জড়িত থাকার অভিযোগে পার্থ সরকারের বাবা-মাকেও গ্রেফতার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, অভিযুক্তদের বাড়ি কুমারগ্রাম ব্লকের বারবিশা লস্করপাড়া এলাকায়। বুধবার বিকেলে অভিযুক্ত তিনজনকে নিজের বাড়ি থেকে গ্রেফতার করা হয়। প্রাথমিক স্কুল শিক্ষক সহ বিভিন্ন পদে চাকরি দেওয়ার নাম করে একাধিক চাকরিপ্রার্থীর কাছ থেকে প্রায় ১০ কোটি টাকা হাতিয়ে নিয়েছেন অভিযুক্ত পার্থ সরকার। অভিযোগ, পরবর্তীতে তিনি চাকরির ব্যবস্থা করে দিতে পারেননি এবং টাকাও ফেরৎ দেননি। প্রতারিত চাকরিপ্রার্থীরা এব্যাপারে পুলিশের কাছে লিখিত অভিযোগ করেন। এরপরেই নড়েচড়ে বসে কুমারগ্রাম থানার পুলিশ। ঘটনার তদন্তে নেমে পার্থ সরকার ও তাঁর বাবা-মাকে গ্রেফতার করে পুলিশ। জানা গিয়েছে, প্রতারণার দায়ে ধৃত পার্থ সরকারের বাবা একজন অবসরপ্রাপ্ত হাইস্কুল শিক্ষক।

- Advertisement -

কুমারগ্রাম থানার ইন্সপেক্টর ইনচার্জ (আইসি) বাসুদেব সরকার বলেন, ‘গোটা ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। চাকরি দেওয়ার নাম করে টাকা তোলার অভিযোগে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার ধৃতদের আলিপুরদুয়ার আদালতে পেশ করা হবে।’