বারবিশা, ২৩ এপ্রিলঃ গুরুত্বপূর্ণ প্রান্তিক বাণিজ্যকেন্দ্র বারবিশায় যানজট এবং পথ দুর্ঘটনা এড়াতে উদ্যোগী হল আলিপুরদুয়ার জেলা পুলিশ। অসম-বাংলা সীমান্তের বারবিশা চৌপথি এলাকায় যানবাহন নিয়ন্ত্রণের পাশাপাশি পথ সুরক্ষা নিশ্চিত করতে ট্রাফিক সিগনাল ব্যবস্থা ঢেলে সাজানোর উদ্যোগ নিল পুলিশ। মঙ্গলবার বারাবিশা চৌপথি লাগোয়া জাতীয় সড়কের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন আলিপুরদুয়ার জেলার ট্রাফিক ডিএসপি মহম্মদ বদিউজ্জমান। সঙ্গে ছিলেন বারবিশা ট্রাফিক ওসি সুনীল রায়, বারবিশা পুলিশ আউট পোস্টের ওসি অমিত শর্মা সহ জাতীয় সড়ক কর্তৃপক্ষের ইঞ্জিনিয়ার এবং টেকনিক্যাল বিভাগের লোকজন।

এদিন বারবিশায় জাতীয় সড়ক ও রাজ্য সড়কের সংযোগস্থল এবং সার্ভিস রোড এলাকায় মানুষের ব্যস্ততা, অবিরাম গতিতে পণ্য ও যাত্রীবাহি যান চলাচল সহ ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থা খতিয়ে দেখেন আলিপুরদুয়ার জেলার ট্রাফিক ডিএসপি। আধুনিক ট্রাফিক সিগনাল, রাস্তা পারাপারে জেব্রা ক্রসিং, থ্রিডি স্পীড ব্রেকার চালু সহ আনুসঙ্গিক নানা বিষয়ে জাতীয় সড়ক কর্তৃপক্ষের লোকজনের সঙ্গে কথা বলেন তিনি। এছাড়াও জাতীয় সড়কের একাংশ দখল করে দিনরাত অবৈধভাবে পার্কিং করে রাখা পণ্য ও যাত্রীবাহি গাড়িগুলোকে নোটিশ করার নির্দেশও দেন তিনি।

আলিপুরদুয়ার জেলা পুলিশ সুত্রে জানা গিয়েছে, এদিন সবদিক খতিয়ে দেখে এলাকার জরিপ করা হয়। জাতীয় সড়ক কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে কাজ করা হবে।

সংবাদদাতাঃ নৃসিংহপ্রসাদ গঙ্গোপাধ্যায়