শালকুমারহাট, ৬ সেপ্টেম্বরঃ আলিপুরদুয়ার পশ্চিম সার্কেলের ১১ জন অবসরপ্রাপ্ত প্রাথমিক শিক্ষক-শিক্ষিকাকে বিদায় সংবর্ধনা দেওয়া হল। শুক্রবার আলিপুরদুয়ার ১ ব্লকের ব্লকের পলাশবাড়ি আর আর প্রাইমারি স্কুলে আয়োজিত এক অনুষ্ঠানে সার্কেলের বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষিকারা উপস্থিত ছিলেন।

এদিন ২০১৭-১৮ শিক্ষাবর্ষে জলদাপাড়া বিএফপি স্কুলের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক রঞ্জিৎকুমার মণ্ডল, অলংবর জুনিয়র বেসিক স্কুলের প্রধান শিক্ষক দীপক রক্ষিত, কুমারপাড়া ফরেস্ট ভিলেজ প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক ননীগোপাল রায়, দক্ষিণ সোনাপুর শিশু নিকেতন প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক কৃষ্ণচন্দ্র বর্মন এবং ২০১৮-১৯ শিক্ষাবর্ষের পাতলাখাওয়া ২ নম্বর বিএফপি স্কুলের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক সুধনচন্দ্র সরকার, যোগেন্দ্রনগর নিউ প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক মানস কর, সোনাপুর বিকে প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক ছায়া পাল, পাঁচকোলগুড়ি বিএফপি স্কুলের প্রধান শিক্ষক সুরেশচন্দ্র রায়, মথুরা টি জি ২ নম্বর জুনিয়র বেসিক স্কুলের প্রধান শিক্ষক দেবনাথ খালকো, গণেশ মাঝি হিন্দি ট্রাইবাল স্কুলের প্রধান শিক্ষক সালমী খালকো ও শিলবাড়ি স্পেশাল ক্যাডার প্রাইমারি স্কুলের অবসরপ্রাপ্ত সহ শিক্ষিকা রীণা পণ্ডিতকে সংবর্ধনা জানানো হয়।

বিদায় সংবর্ধনা অনুষ্ঠান কমিটির সম্পাদক অরিন্দম ভট্টাচার্য বলেন, ‘২০১০ সাল থেকে প্রতি বছর শিক্ষক দিবস উপলক্ষ্যে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। গত বছর বিশেষ কারণে তা করা হয়নি। তাই এবার পরপর দুই শিক্ষাবর্ষে অবসরপ্রাপ্ত ১১ জন শিক্ষককে এদিন আনুষ্ঠানিকভাবে শিক্ষক সমাজের তরফে বিদায় সংবর্ধনা জানানো হয়।’