ভোটের মুখে ঘাসফুল শিবিরে ধাক্কা, দল ছাড়লেন আলিপুরদুয়ার জেলা পরিষদের কর্মাধ্যক্ষ

157

জয়গাঁ: তৃণমূল ছাড়লেন আলিপুরদুয়ার জেলা পরিষদের খাদ্য কর্মাধ্যক্ষ পাসাং ডিকি শেরপা। বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি নিজেই সাংবাদিকদের দল ছাড়ার কথা ঘোষণা করেন। দলের প্রাক্তন জেলা সভাপতি মোহন শর্মার অনুগামী বলে পরিচিত পাসাং ডিকি শুক্রবার হাসিমারায় অনুষ্ঠিত বিজেপির শীর্ষ নেতা অমিত শাহের জনসভায় বিজেপিতে যোগ দিচ্ছেন বলে জল্পনা শুরু হয়েছে। যদিও এদিন তিনি এ বিষয়ে কোনও মন্তব্য করেননি। এদিন তৃণমূলের জয়গাঁ ২ নম্বর অঞ্চলের চেয়ারম্যান সানু লামাও তৃণমূল ছাড়ার কথা ঘোষণা করেন। তিনিও মোহনবাবুর অন্যতম অনুগামী হিসাবেই এলাকায় পরিচিত। এছাড়াও জয়গাঁ ১ নম্বর অঞ্চলের একাধিক তৃণমূল নেতার দল ছাড়ার খবর মিলেছে। উল্লেখ্য, পাসাং ডিকি গত ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলের টিকিটে জয়গাঁ থেকে নির্বাচিত হয়েছিলেন। দল ছাড়লেও তিনি জেলা পরিষদের কর্মাধ্যক্ষের পদ ছাড়ছেন না বলে জানান পাসাং ডিকি।

অন্যদিকে, মোহন শর্মা দল ছাড়ায় ও বিজেপিতে যাচ্ছেন ধরে নিয়ে কালচিনি ব্লক জুড়ে দল ছাড়ার হিড়িক শুরু হওয়ায় ভোটের মুখে অস্বস্তিতে পড়েছেন তৃণমূল নেতৃত্ব। দলের ব্লক সভাপতি গণেশ মাহালিকে ফোন করা হলে তিনি বলেন মিটিংয়ে ব্যস্ত আছি।

- Advertisement -

এদিকে, জেলা পরিষদের কর্মাধ্যক্ষ পাসাং ডিকি শেরপা যে দল ছাড়তে পারেন সেকথা দুদিন আগেই উত্তরবঙ্গ সংবাদে প্রকাশিত হয়েছে। পাসাং ডিকি ছাড়াও জেলা পরিষদের একাধিক কর্মাধ্যক্ষ ও সদস্য যে মোহনবাবুর সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন তা এদিন পাসাং ডিকির দল ছাড়ায় আরও একবার স্বষ্ট হল। দেখার বিষয় দলের এমন বড়সড় ভাঙ্গন রোধে তৃণমূলের জেলা নেতৃত্ব কী ব্যবস্থা নেয় তার ওপর।

দলত্যাগীরা জানিয়েছেন, দলে থেকে কোনও সম্মান না পেয়েই তাঁদের দল ত্যাগের সিদ্ধান্ত। বিজেপিতে যোগ দেওয়া প্রসঙ্গে পাসাং ডিকি বলেন, ‘আমাদের নেতা মোহন শর্মা যেমন নির্দেশ দেবেন আমরা সেভাবেই সিদ্ধান্ত নেব।’ তিনি আরও বলেন, ‘জয়গাঁ ২ নম্বর অঞ্চলের আগের কমিটির প্রত্যেকেই এদিন তৃণমূল ত্যাগ করেছেন।’