চাকরি দেওয়ার নামে টাকা নেওয়ার অভিযোগ নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে

381

দিনহাটা: চাকরি দেওয়ার নামে টাকা নেওয়ার অভিযোগ উঠল কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে। মঙ্গলবার দিনহাটা থানায় তাঁর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনেছেন এক যুবক। পাশাপাশি ওই যুবককে দিয়ে বোমা মজুত করানোরও অভিযোগ রয়েছে নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে। যদিও এনিয়ে কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর কোনও বক্তব্য পাওয়া যায়নি।

গোসানিমারি-২ গ্রাম পঞ্চায়েতের পূর্ব বিনানই গ্রামের বাসিন্দা ওই যুবকের নাম ফিরদৌস ইসলাম। নিজেকে বিজেপি সংখ্যালঘু মোর্চার প্রাক্তন নেতা হিসাবে দাবি করা ওই যুবকের বক্তব্য, গোসানিমারি রাজপাট ঢিবিতে চাকরির প্রতিশ্রুতি দিয়ে নিশীথ প্রামাণিক দু’দফায় তাঁর কাছ থেকে ১ লক্ষ ২৫ হাজার টাকা নিয়েছেন। এরপর তাঁকে কোনও চাকরি দেওয়া হয়নি। এছাড়াও আরও একাধিক অভিযোগ রয়েছে মন্ত্রীর বিরুদ্ধে। ফিরদৌসের অভিযোগ, নিশীথ প্রামাণিক অসম থেকে দুষ্কৃতীদের নিয়ে এসে বোমা তৈরি করাতেন। সেই বোমা রাখার দায়িত্ব ছিল তাঁর ওপর। বাইকে করে বোমা নিয়ে যাওয়ার সময় বিস্ফোরণে জখমও হন তিনি। দীর্ঘদিন চিকিৎসার পর বর্তমানে তিনি সুস্থ হয়েছেন। এই নিয়ে এদিন দিনহাটা থানায় অভিযোগ করেন ওই যুবক।

- Advertisement -

গোটা বিষয়টি নিয়ে কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর বিরুদ্ধে সরব হয়েছে তৃণমূল। দিনহাটার প্রাক্তন বিধায়ক উদয়ন গুহ জানান, তিনি ওই যুবককে চিনতেন না। তবে জানতে পারেন, এক জায়গা থেকে আরেক জায়গায় বোমা নিয়ে যাওয়ার সময় বিস্ফোরণে জখম হয়েছিলেন ওই যুবক। কিন্তু পুলিশ তাঁকে উদ্ধার করে হাসপাতালে পৌঁছে দিলেও গ্রেপ্তার করেনি। এর থেকে বোঝা যায় তৎকালীন দিনহাটা থানার আইসি ও নিশীথ প্রামাণিকের সঙ্গে একটা বোঝাপড়া ছিল। চাকরি দেওয়ার নাম করে তাঁর কাছ থেকে টাকা নেওয়া হয়েছিল। সে টাকাও ফেরত দেওয়া হচ্ছে না। ঘটনার তদন্ত হওয়া দরকার।

প্রসঙ্গত, গত ২০১৯ সালে সাংসদ হওয়ার পর থেকেই নিশীথের বিরুদ্ধে লাগাতার অভিযোগ তুলে আসছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। তাঁর শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলার পাশাপাশি নিশীথ প্রামাণিক ডাকাতি সহ বিভিন্ন অভিযোগে অভিযুক্ত বলে দাবি করে তৃণমূল। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর তাঁর নাগরিকত্ব নিয়েও প্রশ্ন তোলা হয়। এসব টানাপোড়েনের মধ্যে এদিন ফের এক নতুন বিতর্ক সৃষ্টি হওয়ায় চাঞ্চল্য ছড়িয়েছে রাজনৈতিক মহলে।