পারডুবিতে টিউশন পড়ানোর অভিযোগ গৃহশিক্ষকের বিরুদ্ধে

647

পারডুবি: লকডাউনে মাথাভাঙ্গা ২ ব্লকের পারডুবি উচ্চ বিদ্যালয়ের মাঠে সামাজিক দূরত্ব না মেনেই টিউশন পড়ানোর অভিযোগ উঠল এক গৃহশিক্ষকের বিরুদ্ধে। সোমবার এই অভিযোগ তোলেন স্থানীয়রা।

স্থানীয়দের একাংশের অভিযোগ, লকডাউন চলাকালীন এক গৃহশিক্ষক স্কুলের মিড ডে মিলের ডাইনিং শেডে বসে টিউশন পড়াচ্ছেন। এরফলে একে অপরের সংস্পর্শে আসায় রোগ সংক্রমণের আশঙ্কাও বাড়ছে।

- Advertisement -

স্কুলের মাঠে কখনও আট থেকে দশজন আবার কখনও তিরিশ থেকে চল্লিশ জন পড়ুয়া নিয়ে সামাজিক দূরত্ব না মেনেই ওই গৃহশিক্ষক টিউশন পড়াচ্ছেন বলে অভিযোগ। বিষয়টি নিয়ে স্থানীয় প্রশাসনের কাছে আবেদন করা হয়েছে। যদিও ওই গৃহশিক্ষক নিজের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন।

স্থানীয় এক সমাজসেবী জানান, লকডাউনে টিউশন পড়ানোর বিষয়ে কি গাইডলাইন রয়েছে তা জানা নেই। আমিও দেখেছি এক শিক্ষক বেশ কয়েকজন পড়ুয়া নিয়ে টিউশন পড়াচ্ছিলেন। এবিষয়ে স্থানীয় প্রশাসনের সঙ্গে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের কথা জানাব।
এলাকার এক প্রবীণ শিক্ষক জানান, এই পরিস্থিতিতে সচেতন থাকাটা সকলের প্রয়োজন। অন্যথায় ভয়ঙ্কর পরিস্থিতির স্বীকার হতে হবে সকলকে।

এইবিষয়ে পারডুবি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুব্রত চক্রবর্তী বলেন, ‘স্কুল আওয়ারে কেউ টিউশন পড়াতে নজরে পড়েনি, বিষয়টি খোঁজ খবর নিয়ে দেখছি।’ এইবিষয়ে স্থানীয় প্রশাসনের তরফে বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা বলা হয়েছে।