ফসল নষ্টের প্রতিবাদ করায় কৃষককে মারধর

64

মেখলিগঞ্জ: ফসল নষ্টের প্রতিবাদ করায় মেখলিগঞ্জ বাজারে এক কৃষককে মারধর করল একদল দুষ্কৃতী। আক্রান্ত কৃষকের নাম সত্যেন বর্মন। সোমবার সন্ধ্যায় ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। মেখলিগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। যদিও পুলিশের তরফে এবিষয়ে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সত্যেনবাবু মেখলিগঞ্জ ব্লকের বাগডোগরা গ্রাম পঞ্চায়েতের ১২৬ খরখরিয়ার বাসিন্দা। মারধরে তিনি গুরুতর জখম হয়েছেন। তাঁকে প্রথমে মেখলিগঞ্জ মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর সত্যেনবাবুকে জলপাইগুড়ি জেলা হাসপাতালে রেফার করা হয়।

- Advertisement -

তাঁর অভিযোগ, ‘রবিবার রাতে বাংলাদেশের কিছু মানুষ ও মেখলিগঞ্জ হাটের কয়েকজন আমার তামাক খেত মারিয়ে বাংলাদেশে গোরু পাচার করছিলেন। এতে আমার আধ বিঘা খেতের ফসল নষ্ট হয়। তাঁরা আমাকে ক্ষতিপূরণ হিসেবে ২ হাজার টাকা দেবেন বলে। সোমবার সন্ধ্যা নাগাদ আমি মেখলিগঞ্জ হাটে এসে তাঁদের মধ্যে একজনের সঙ্গে ফোনে যোগাযোগ করি। ওই ব্যক্তি টাকা দিতে অস্বীকার করে ফোনে আমায় গালিগালাজ করেন। এরপর প্রায় ১৫ জন লোক মেখলিগঞ্জ ধাপড়া বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় আমার ওপর চড়াও হন। তাঁরা আমাকে তাড়া করেন। কোনওরকমে সেখান থেকে পালিয়ে আমি মেখলিগঞ্জ পুরভবন লাগোয়া বাঁধের পাড়ে একটি সাইকেলের দোকানে আশ্রয় নিই। পাথর দিয়ে আমাকে আঘাত করা হয়। আমি বিজেপি করি বলেই কি আমাকে এভাবে মারা হল?‘