হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতিতে প্রসূতি মৃত্যুর অভিযোগ

748

কোচবিহার: হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতিতে প্রসূতি মৃত্যুর অভিযোগ উঠল কোচবিহারে। মঙ্গলবার সন্ধ্যায় এই ঘটনায় এমজেএন মেডিকেল কলেজ ও হাসপাতালের মাতৃমা বিভাগের সামনে বিক্ষোভ দেখান মৃতার পরিবারের লোকজন। যদিও কর্তৃপক্ষের দাবি, হাসপাতালের কোনও গাফিলতি নেই।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কোচবিহার শহরের সুভাষপল্লীর বাসিন্দা নুর খাতুন মাতৃমায় ভর্তি হন। সোমবার তিনি একটি মৃত সন্তান প্রসব করেন। তিনি সেখানেই চিকিৎসাধীন ছিলেন। ওই মহিলা মঙ্গলবার মাতৃমার শৌচালয়ে যান। সেসময় হাসপাতালের কোনও কর্মী তাঁকে ধরে নিয়ে যায়নি বলে অভিযোগ পরিবারের।

- Advertisement -

মৃতার মা জাহানারা বেওয়া জানান, নুর শৌচালয়ে পড়ে যান। সেখান থেকে বেরিয়ে আসার পর তিনি অসুস্থ বোধ করেন ও পরে তাঁর মৃত্যু হয়। যদি কোনও স্বাস্থ্যকর্মী তাঁকে ধরে নিয়ে যেতেন, তাহলে এই ঘটনা ঘটত না বলেই দাবি পরিবারের। হাসপাতালের গাফিলতির জন্যই এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ।

যদিও কর্তৃপক্ষের দাবি, ঘটনায় হাসপাতালের কোনও গাফিলতি নেই। এমএসভিপি ডা: রাজীব প্রসাদ জানান, ওই মহিলার শ্বাসকষ্ট হয়েছিল। তারপর তিনি মারা গিয়েছেন। যদি তাঁর পরিবারের কোনও অভিযোগ থাকে, তাহলে তাঁরা সেটা লিখিতভাবে জানান।