বিনা চিকিৎসায় মৃত্যুর অভিযোগ, উত্তাল রায়গঞ্জ মেডিকেল কলেজ

94

রায়গঞ্জ: বিনা চিকিৎসায় এক রোগীর মৃত্যুর অভিযোগকে কেন্দ্র করে এদিন সকালে উত্তপ্ত হয়ে উঠল রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতাল ক্যাম্পাস। এদিন সকালে পরিবারের লোকেরা বিক্ষোভ দেখাতে শুরু করলে নিরাপত্তারক্ষীরা বাধা দেওয়ার চেষ্টা করে বলে অভিযোগ। তার জেরে প্রথমে বচসা পরে মারপিট শুরু হয়ে যায়। যথচ্ছ ভাবে ভাঙচুর করা হয় জরুরি বিভাগে। কর্তব্যরত মহিলা চিকিৎসককেও হেনস্থা করা হয় বলে অভিযোগ। মার খেতে হয় একাধিক নিরাপত্তারক্ষীকে। খবর পেয়ে রায়গঞ্জ থানার বিশাল পুলিশ গিয়ে পরিস্থিতি আয়ত্তে আনে।

মৃতের ছেলে রতন রায়ের অভিযোগ, বিনা চিকিৎসায় তাঁর বাবা দুলাল রায়ের মৃত্যু হয়েছে। এদিন সকালে আশঙ্কাজনক অবস্থায় রায়গঞ্জ মেডিকেল কলেজের জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক ঠিকঠাক না দেখেই মৃত বলে ঘোষণা করেন।

- Advertisement -

যদিও রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যক্ষ প্রিয়ঙ্কর রায় বলেন, ‘জরুরী বিভাগে একাধিক পরীক্ষা-নিরীক্ষা করার পরেই ওই রোগীকে মৃত বলে ঘোষণা করা হয়। বিনাচিকিৎসায় মৃত্যু হয়েছে বলে যে অভিযোগ করছে তা ঠিক নয়।’

রবিবার সকালে হৃদরোগে আক্রান্ত হন রায়গঞ্জ মেডিকেল কলেজ সংলগ্ন ইন্দিরা কলোনির বাসিন্দা দুলাল রায়। তড়িঘড়ি তাকে উদ্ধার করে রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। চিকিৎসক বেলোনা দেববর্মা জানান, একাধিক পরীক্ষা-নিরীক্ষার পাশাপাশি ইসিজি করার পরই ওই রোগীকে মৃত বলে ঘোষণা করা হয়।