অবৈধভাবে বালি তোলার অভিযোগ, গ্রেপ্তার ৩

62

প্রদীপ চট্টোপাধ্যায়, বর্ধমান: দামোদর থেকে অবৈধভাবে বালি তোলার অভিযোগে পুলিশ ৩ জনকে গ্রেপ্তার করেছে। ধৃতদের নাম রণজিৎ বিশ্বাস, শান্তুনু বিশ্বাস ও সন্তু বিশ্বাস। পূর্ব বর্ধমানের মেমারি থানার পাল্লা-১ ক্যাম্প এলাকায় ধৃতদের বাড়ি। শনিবার দুপুরে মেমারির চাঁচাইয়ের মানা এলাকা থেকে পুলিশ তাদের গ্রেফতার করে। রবিবার ধৃতদের পেশ করা হয় বর্ধমান আদালতে।

পুলিশ জানিয়েছে, বেশ কিছুদিন ধরে দামোদরে চাঁচাইয়ের মানা এলাকা থেকে অবৈধভাবে বালি তোলা হচ্ছিল।বালি কারবারিরা দামদরের পাড়ের মাটিও কেটে নিচ্ছিল বলে অভিযোগ। তারফলে চাষের জমির ক্ষতি হওয়ায় এলাকার বাসিন্দারা বালি খাদানের লিজ হোল্ডারকে আপত্তি জানায়। কিন্ত এলাকাবাসীর আপত্তিকে গুরুত্ব দেয়না লিজ হোল্ডার। বাধ্য হয়ে স্থানীয়রা ব্লক ভূমি ও ভূমি রাজস্ব আধিকারিককে লিখিতভাবে ঘটনার কথা জানায়। অভিযোগ পেয়ে ব্লক ভূমি ও ভূমি রাজস্ব আধিকারিক তদন্তের নির্দেশ দেন। তদন্তে অভিয়োগের সত্যতা মেলে।

- Advertisement -

এরপরই ব্লক ভূমি ও ভূমি রাজস্ব আধিকারিক ইন্দ্রানী চট্টোপাধ্যায় বিষয়টি লিখিতভাবে মেমারি থানায় জানান। অভিযোগ পেয়ে কেস রুজু করে পুলিশ শনিবার দুপুরে অভিযান চালায়। ওই সময়ে মেশিনের সাহায্যে বালি তোলা হচ্ছিল। পুলিশ দেখে কয়েকজন পালায়। তিন জনকে পুলিশ ধরে ফেলে। ওই জায়গা থেকে পুলিশ একটি জেসিবি, ৩টি ট্রাক্টর ও ৫টি বাইক বাজেয়াপ্ত করে। বাকিরা পালিয়ে যায়। রবিবার ধৃতদের পেশ করা হয় বর্ধমান আদালতে। ভারপ্রাপ্ত সিজেএম ধৃতদের সোমবার পর্যন্ত বিচার বিভাগীয় হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।