সরকারি নির্দেশ অমান্য করে মল খোলা রাখার অভিযোগ

141

দিনহাটা: সরকারি নির্দেশ অমান্য করে মল খোলা রাখার অভিযোগ উঠল দিনহাটায়। লাগাতার বেড়ে চলা করোনা সংক্রমণের দিকে লক্ষ্য রেখে রাজ্যে আংশিক লকডাউন চালু রয়েছে। শপিংমল, সিনেমাহল, রেস্তোরাঁ, পার্লার, জিম পুরোপুরি বন্ধ রাখতে বলা হয়েছে রাজ্যের তরফে। কিন্তু অভিযোগ, সরকারি নির্দেশিকা অমান্য করে দিনহাটায় দুটি মল ব্যবসা চালু রেখেছে। রবিবার ব্যবসায়ী সমিতির প্রতিনিধিরা ওই দুটি মলের কর্মীদের সঙ্গে এবিষয়ে কথা বলেন। এদিন মল খোলা রাখা নিয়ে দুপক্ষের মধ্যে খানিক্ষণ বাদানুবাদ চলে। দিনহাটা ব্যবসায়ী কল্যাণ সমিতির সম্পাদক উৎপলেন্দু রায় জানান, করোনা সংক্রমণের দিকে লক্ষ্য রেখে মহকুমার ব্যবসায়ীরা প্রশাসনের নির্দেশ মেনে চলছেন। কিন্তু শহরের মলগুলি তা না মানছে না। তাঁর অভিযোগ, এবিষয়ে একাধিকবার মহকুমা শাসককে জানানো হলেও তিনি কোনও পদক্ষেপ করেননি।

যদিও এবিষয়ে একটি বেসরকারি মলের ম্যানেজার অজিতাভ দে জানান, তাঁরা আদতে মলের আওতায় পড়েন না। তাঁদের ট্রেড লাইসেন্সে রিটেইল আউটলেট লেখা রয়েছে। প্রশাসনের করোনা সম্পর্কিত বিধিনিষেধের কোথাও এরকম রিটেইল আউটলেট বন্ধ রাখার নির্দেশ জারি করা হয়নি। তাই তাঁরা প্রশাসনিক নিয়ম মেনে দোকান খুলেছেন।

- Advertisement -

মহকুমা শাসক হিমাদ্রি সরকার বলেন, ‘মল বন্ধ রাখার নির্দেশ রয়েছে। এই সংক্রান্ত কাগজ ইতিমধ্যেই তাঁদের কাছে পাঠিয়ে দিয়েছি।’