চিকিত্সার গাফিলতিতে রোগীমৃত্যু, মন্ত্রীর কাছে অভিযোগ

301

শিলিগুড়ি, ২২ অক্টোবরঃ চিকিত্সার গাফিলতিতে রোগীমৃত্যুর অভিযোগ। বিষয়টি নিয়ে মন্ত্রী গৌতম দেবের কাছে অভিযোগ জানালেন মৃতের পরিবারের সদস্যরা। সময়মতো সঠিক চিকিত্সা না পেয়ে রোগীর মৃত্যু হয়েছে বলে দাবি পরিবারের।

শিলিগুড়ির ১৯ নম্বর ওয়ার্ডের সুভাষপল্লী এলাকার বাসিন্দা মায়া সরকার (৬৮) জ্বর নিয়ে গত শুক্রবার হাকিমপাড়ার একটি নার্সিংহোমে ভরতি হন। পরিবার জানিয়েছে, রবিবার রাতে হঠাত্ই মায়াদেবীর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। রক্ত পরীক্ষায় ডেঙ্গির সংক্রমণ এনএস-ওয়ান পজিটিভ মেলে। সোমবার সকালে মায়াদেবীকে অন্যত্র রেফার করেন চিকিত্সকরা। এরপর তাঁকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অভিযোগ, মায়াদেবীকে উত্তরবঙ্গ মেডিকেলে দুপুর ১টা নাগাদ নিয়ে যাওয়া হলেও প্রায় তিন ঘণ্টা তাঁকে সেখানে বিনা চিকিত্সায় ফেলে রাখা হয়। মায়াদেবীর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। বিকেল চারটা নাগাদ জুনিয়ার ডাক্তাররা তাঁর চিকিত্সা করেন। সন্ধ্যা ছ’টা নাগাদ সেখানে মৃত্যু হয় মায়াদেবীর। ঘটনার পরই ক্ষোভে ফেটে পড়েন মৃতের পরিবারের সদস্যরা। মেডিকেল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তোলেন তাঁরা। মায়াদেবীর ডেঙ্গিতে মৃত্যু হয়েছে বলে দাবি করেন পরিবারের সদস্যরা।

- Advertisement -

মঙ্গলবার মৃতের পরিবারের সঙ্গে দেখা করেন পর্যটন মন্ত্রী গৌতম দেব। তাঁকে মেডিকেল কর্তৃপক্ষের গাফিলতির বিষয়টি জানান পরিবারের সদস্যরা।