খাঁড়ি দখলের অভিযোগ উঠতেই তৎপর প্রশাসন

122

বালুরঘাট: বালুরঘাটে দখল হয়ে যাচ্ছে খাঁড়ি। এমন অভিযোগ উঠতেই নড়েচড়ে বসল প্রশাসন। বালুরঘাট শহরের মধ্য দিয়ে বয়ে যাওয়া ডাঙ্গা খাঁড়ি দখল হয়ে যাচ্ছে বলে অভিযোগ তুলে সরব হলেন বালুরঘাটবাসী তথা পরিবেশপ্রেমীরা। তাঁদের অভিযোগ, খাঁড়ি দখল করে বহুতল গড়ে উঠছে শহরে। আর এই অভিযোগ উঠতেই সোমবার প্রশাসনের তরফে অভিযান চালানো হল বালুরঘাট নারায়ণপুর এলাকায়। শুরু হল খাঁড়ি ও সংলগ্ন এলাকার জমি চিহ্নিতকরণের কাজ। এদিন থেকে এই কাজ শুরু করেছে বালুরঘাট ব্লক ভূমি ও ভূমি সংস্কার দপ্তর।

বালুরঘাট ব্লক ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের আধিকারিক বিভাস বিশ্বাস জানান, জেলা প্রশাসনের নির্দেশেই এই খাঁড়ি ও সংলগ্ন এলাকার মাপজোখ শুরু হয়েছে। সত্যিই বহুতলগুলি খাঁড়ি দখল করে নির্মাণ হচ্ছে কিনা, তা খতিয়ে দেখতে এলাকায় মাপজোখ করেন। মাপজোখ করার পর সমস্ত বিষয় খতিয়ে দেখে জেলা আধিকারিকরা এই বিষয়ে সিদ্ধান্ত নেবেন বলে জানান তিনি।

- Advertisement -

প্রসঙ্গত, বালুরঘাট পাইল ব্রিজ এলাকার একটি বহুতল নির্মাণের ফলে পুরসভার একটি রাস্তা ধসে যায়। সেই কারণে বালুরঘাটের গণমানষে ক্ষোভের সঞ্চার হয়। পাশাপাশি অভিযোগ ওঠে খাঁড়ি দখলের। এরপরেই নড়েচড়ে বসে প্রশাসন।