কর্মীকে চড় সহকারি সভাধিপতির, আন্দোলন বালুরঘাট জেলা পরিষদে

570

বালুরঘাট: বালুরঘাট জেলা পরিষদের এক কর্মচারীকে চড় মারার অভিযোগ উঠল তৃণমূলের জেলা কোঅর্ডিনেটর তথা দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের সহকারী সভাধিপতি ললিতা টিগ্গার বিরুদ্ধে। বুধবার প্রকাশ্যে ওই কর্মীকে কলার ধরে টেনে হিঁচড়ে নিজের ঘরে নিয়ে গিয়ে চড় মারেন বলে অভিযোগ। জেলা তৃণমূলের প্রথম সারির ওই নেত্রীর এমন আচরণের বিরুদ্ধে ক্ষোভে ফুঁসছে কর্মচারী মহল। সহকারি সভাধিপতিকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে এই দাবি তুলে এদিন থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে গেলেন কর্মচারীরা।

তেলের হিসেবে গোলমাল থাকায় বিলে সই না করার অপরাধে এক কর্মচারীকে শিক্ষা দিলেন তৃণমূলের জেলা কোঅর্ডিনেটর তথা দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের সহকারী সভাধিপতি ললিতা টিগ্গা। এদিন প্রকাশ্যে ওই কর্মীকে কলার ধরে টেনে হিছড়ে নিজের ঘরে নিয়ে গিয়ে চড় মারার অভিযোগ উঠেছে সহকারী সভাধিপতির বিরুদ্ধে। ঘটনার পর থেকেই এদিন জেলা পরিষদের সমস্ত কর্মীরা এই মুহূর্তে কর্মবিরতি পালন করছে এবং বাইরে দাঁড়িয়ে প্রতিবাদ করছেন।

- Advertisement -

জানা গিয়েছে, সরকারি নিয়ম অনুযায়ী সহকারি সভাধিপতির কোনও গাড়ি অ্যালটমেন্ট নেই। তবুও নিজের ক্ষমতা বলে তিনি একটি গাড়ির ব্যবস্থা করেছিলেন বাড়ি থেকে অফিস যাতায়াতের জন্য। মাসে ১০০ লিটার তেলের বরাদ্দ থাকলেও তার থেকে বেশ কয়েক গুণ তেল তার মাসে দরকার হয়, এবং এই তেল দিতে আপত্তি করাতেই ওই কর্মীর উপর আক্রমণ হয়েছে বলে অভিযোগ। যদিও সহকারি সভাধিপতি এই অভিযোগ অস্বীকার করেছেন। তবে ওই কর্মচারীকে মারধর যে ঠিক হয়নি, তা স্বীকার করে নিয়েছেন সভাধিপতি লিপিকা রায়। তবে এদিন থেকে আন্দোলনে যাওয়া কর্মচারীদের ক্ষোভ মেটাতে জেলা পরিষদ কর্তৃপক্ষ কী পদক্ষেপ করে এখন সেটাই দেখার।