দিনদুপুরে রমরমিয়ে চলছে গাছ কাটা, দেখেও চুপ প্রশাসন

158

আসানসোল: দিনদুপুরে আলোয় অবৈধভাবে গাছ কেটে ফেলা হচ্ছে। তাও চলছে একবারে প্রশাসনের নাকের ডগায়। আসানসোলের বারাবনি থানার দোমহানি এলাকার ঘটনা। বারাবনি থানার দোমহানি পঞ্চায়েতের দোমহানি বাজার থেকে জামুড়িয়া যাওয়ার পথে একটি বহু পুরোনো আম বাগান রয়েছে। যেখানে অনেক বছরের পুরোনো বিশাল আকৃতির আম গাছগুলি আছে। সেই আম গাছগুলি স্থানীয় কিছু মানুষ অবৈধভাবে কেটে ফেলছে বলে অভিযোগ।

এবিষয়ে স্থানীয় বাসিন্দাদের একাংশ জানান, কীভাবে কার সাহায্য নিয়ে এই পুরোনো গাছগুলি কেটে ফেলা হচ্ছে জানা নেই। তাদের আরও অভিযোগ, এই এলাকা থেকে মেরেকেটে এক কিলোমিটার দূরে বারাবনি থানা। এভাবে যদি প্রশাসনের নাকের ডগায় গাছগুলি কেটে ফেলা হয় তাহলে পরিবেশ ভারসাম্য নষ্ট হয়ে পড়বে। অবৈধভাবে কিছু মাফিয়াদের সাহায্যে গাছ কাটা হচ্ছে। অতএব প্রশাসনের উচিত এই অভিযুক্তদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া।

- Advertisement -

দোমহানি পঞ্চায়েতের তৃণমূল কংগ্রেসের নেতা সন্তোষ কুমার সিং বলেন, ‘আমার এই বিষয়ে কিছুই জানা নেই। তবে যখন বিষয়টি শুনলাম তা খতিয়ে দেখছি। অবৈধভাবে যদি গাছ কাটা হয় তবে নিশ্চয়ই আইনি ব্যবস্থা নেওয়া হবে।’ বন দপ্তরের তরফে জানানো হয়েছে, সুনির্দিষ্ট অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে। অভিযুক্ত যেই হোক না কেন বেআইনি কিছু হয়ে থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। যদিও পুলিশ জানিয়েছে, তাদের কাছে এই গাছ কাটা নিয়ে কোনও খবর নেই।