দলবিরোধী কাজের অভিযোগ, জেলা পরিষদের তিন কর্মাধ্যক্ষকে অপসারণের সিদ্ধান্ত তৃণমূলের

53

রায়গঞ্জ: 

বিধানসভা নির্বাচনে দলবিরোধী কার্যকলাপে যুক্ত থাকার অভিযোগে উত্তর দিনাজপুর জেলা পরিষদের তিন কর্মাধ্যক্ষকে পদ থেকে অপসারনের সিদ্ধান্ত নিল তৃণমূল কংগ্রেস কংগ্রেস। এই তিন কর্মাধ্যক্ষ হলেন তৃণমূল কংগ্রেসের প্রাক্তন জেলা সভাপতি অমল আচার্য্যের মেয়ে পুজা আচার্য্য, করনদিঘির প্রাক্তন বিধায়ক মনোদেব সিনহার স্ত্রী বিপাশা দাস সিনহা এবং করনদিঘির ব্লক যুব তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সভাপতি মহম্মদ আজাদের স্ত্রী সাহবানু। অমল আচার্য্য এবং মনোদেব সিনহার ঘনিষ্ঠ হওয়ার পাশাপাশি নির্বাচনের সময় দলীয় প্রার্থীদের হয়ে কাজ না করায় তিনজনকে তাঁদের পদ থেকে অপসারনের সিদ্ধান্ত নিয়েছে জেলা পরিষদের সদস্যরা।

- Advertisement -

তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি কানাইয়া লাল আগরওয়ালা বলেন, ‘জেলা পরিষদের সদস্যরা স্থায়ী কমিটির সদস্যরা তিন কর্মাধ্যক্ষকে অপসারনের সিদ্ধান্ত নিয়েছে।আমাদের কাছে কিছু পাঠায়নি। ওরা সিদ্ধান্ত নিলে কিছু হবে না। রাজ্যের কাছে পাঠাতে হবে। রাজ্য অনুমোদন দিলে তবেই কার্যকর হবে। রাজ্য আমাকে বলেছে পাঠিয়ে দিতে, ওনারা অনুমোদন দিলে কার্যকর হবে।’ নির্বাচনের সময় এই তিন সদস্য কি দল বিরোধী কাজ করেছে? সেই প্রশ্নের উত্তরে কানাইয়াবাবুর দাবি, ‘আমি বলতে পারব না, ওনারা বলতে পারবেন।’

যদিও জেলা পরিষদের দলনেতা পূর্ণেন্দু দে বলেন, ‘কয়েকদিন আগে জেলা সভাপতি এবং কয়েকজন বিধায়কের উপস্থিতিতে সিদ্ধান্ত হয়েছে, যারা নির্বাচনের সময় দল বিরোধী কার্যকলাপ করেছে তাঁদের আপাতত কর্মাধ্যক্ষের পদ থেকে সরিয়ে দেওয়া হবে। পরবর্তীতে যদি প্রমাণিত হয় তাঁরা দল বিরোধী কার্যকলাপ করেছে তবে তাঁদের সদস্যপদ খারিজ করা হবে।