নিশীথের প্রচারে বিধিভঙ্গের অভিযোগ, কমিশনে তৃণমূল

213

মুর্শিদাবাদ: ৩০ সেপ্টেম্বর মুর্শিদাবাদ জেলার সামশেরগঞ্জ এবং জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রে নির্বাচন। সেই নির্বাচনের আগে বিধিভঙ্গের অভিযোগ উঠল বিজেপি প্রার্থীর বিরুদ্ধে। শনিবার জঙ্গিপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী সুজিত দাসের হয়ে ভোট প্রচার করেন কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক। সেই প্রচারে নির্বাচন কমিশনের বিধি মানা হয়নি বলে অভিযোগ।

করোনার কারণে ৫ জনের বেশি কর্মী নিয়ে বাড়ি বাড়ি প্রচার করা সহ আরও বেশকিছু নিষেধাজ্ঞা রয়েছে নির্বাচনি প্রচারে। কিন্তু তৃণমূল এবং বিজেপির প্রার্থীরা নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা মানছেন না বলে বারবারই অভিযোগ উঠছে। নির্বাচনি প্রচারে বিধিনিষেধ না মানায় শুক্রবার জঙ্গিপুর কেন্দ্রের তৃণমূল প্রার্থী জাকির হোসেনের বিরুদ্ধে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছিল বিজেপি। তার ঠিক ২৪ ঘণ্টার মধ্যে আজ নির্বাচনি প্রচারে বিধিনিষেধ না মানার অভিযোগ তুলে জঙ্গিপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী সুজিত দাসের বিরুদ্ধে নির্বাচন কমিশনের দ্বারস্থ হল তৃণমূল।

- Advertisement -

তৃণমূল কংগ্রেসের মুর্শিদাবাদ জেলা মুখপাত্র গৌতম ঘোষ বলেন, ‘বিজেপি প্রার্থী এবং বিজেপি নেতারা নির্বাচন কমিশনের কোনও নির্দেশ মানছেন না। আজ সকালে জঙ্গিপুর বিধানসভার বিভিন্ন কেন্দ্রে দেশের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামানিক ঘুরে ঘুরে ভোট প্রচার করেছেন। তাঁর সঙ্গে বিজেপির প্রচুর কর্মী সমর্থক উপস্থিত ছিলেন। আমরা তাই বিজেপি প্রার্থীর বিরুদ্ধে আজ নির্বাচন কমিশনের দ্বারস্থ হচ্ছি।’ অন্যদিকে নিশীথ প্রামানিক বলেন, ‘গতকাল আমরা সামশেরগঞ্জ কেন্দ্রে সাংগঠনিক বৈঠক করেছি। আজ সকাল থেকে জঙ্গিপুর কেন্দ্রে ভোট প্রচার এবং পদযাত্রা করেছি। তবে যা করা হয়েছে সবটাই করোনাবিধিকে মান্যতা দিয়ে। সচেতনতা বজায় রেখেই আগামীদিনে আমরা ভোট প্রচার করব।’