রাস্তা নির্মাণে দুর্নীতির অভিযোগ, বিক্ষোভ এলাকাবাসীর

185

হরিশ্চন্দ্রপুর: দীর্ঘদিন ধরে চলছে রাস্তা নির্মাণের কাজ। এবার সেই রাস্তা নির্মাণের কাজে দুর্নীতির অভিযোগ তুলে কাজ বন্ধ করে বিক্ষোভ দেখালেন এলাকাবাসী। বিক্ষোভের জেরে মাঝরাস্তায় রোডরোলার ফেলে পালিয়ে গেলেন ঠিকাদারি সংস্থার লোকজন। রোড রোলার মাঝ রাস্তায় পড়ে থাকায় ওই রাস্তা অবরোধ হয়ে যায়। আটকে পড়ে বহু যানবাহন। যার জেরে উত্তপ্ত হয়ে ওঠে হরিশ্চন্দ্রপুর।

স্থানীয় সূত্রে খবর, উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদের বরাদ্দ অর্থে হরিশ্চন্দ্রপুর-২ নম্বর ব্লক এলাকার খন্তা প্রাথমিক বিদ্যালয় থেকে রাঘবপুর হয়ে মালশাবাদ পর্যন্ত দীর্ঘ ৫ কিলোমিটার ৮০০ মিটার রাস্তা নির্মাণের কাজ শুরু হয়েছে বিগত তিন বছর হয়েছে। রাস্তার কাজে বিলম্ব এবং নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা নির্মাণের অভিযোগ তুলে বারবার সরব হয়েছেন এলাকাবাসী। আজ ঠিকাদারি সংস্থার লোকজন দীর্ঘ ছয় মাস পরে আবার রাস্তার কাজ শুরু করলে দেখা যায় অতি নিম্নমানের পিচের আস্তরণ দিয়ে রাস্তা নির্মাণ করা হচ্ছে। কোনওরকম শিডিউল মানা হচ্ছে না বলে গ্রামবাসীরা অভিযোগ তুলে সরব হন।

- Advertisement -

এই পরিস্থিতিতে প্রশাসন কোনও ব্যবস্থা না নিলে রাস্তা তৈরির কাজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেবেন বলে জানিয়েছেন এলাকাবাসী। চাঁচল মহকুমাশাসক কল্লোল রায় জানান, বিষয়টি শুনেছি। সংশ্লিষ্ট ব্লকের বিডিওকে সমস্ত বিষয়টি দেখার জন্য বলা হবে। অন্যদিকে, রাস্তা নিয়ে দুর্নীতির অভিযোগ তুলে এবার সরাসরি শাসক দলকে কটাক্ষ করেছেন এলাকার বিজেপি নেতারা। যদিও এপ্রসঙ্গে মুখে কুলুপ এঁটেছেন ঠিকাদার সংস্থার লোকজন। এবিষয়ে তাঁরা কোনও মন্তব্য করতে চাননি।