বন সহায়ক নিয়োগে দুর্নীতির অভিযোগে রেঞ্জ অফিস ঘেরাও

3171

আলিপুরদুয়ার: বন সহায়ক নিয়োগে দুর্নীতির অভিযোগ তুলে বুধবার আলিপুরদুয়ার জেলার বক্সা ব্যাঘ্র প্রকল্পের দমনপুর রেঞ্জ অফিস ঘেরাও করলেন বনবস্তির বাসিন্দারা। তাঁরা এদিন রেঞ্জ অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখান। আন্দোলনে অংশ নেন তৃণমূল কংগ্রেস নেতারাও। যদিও এবিষয়ে বন দপ্তরের কোনও বক্তব্য মেলেনি।

এদিন সকাল সাড়ে এগারোটা নাগাদ স্থানীয়রা বক্সার দমনপুরের দুটি রেঞ্জ অফিস ঘেরাও করেন। বন সহায়ক পদে বনবস্তির বাসিন্দাদের অগ্রাধিকারের ভিত্তিতে নিয়োগের দাবি আগেই জানিয়েছিলেন বক্সা ব্যাঘ্র প্রকল্পের অধীন এলাকার বাসিন্দারা। তাঁদের দাবির সমর্থনে স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতৃত্ব রাজ্যের মুখ্যমন্ত্রী ও বনমন্ত্রীর কাছে স্মারকলিপিও দিয়েছিলেন। অভিযোগ, দাবি না মেনে বন সহায়ক পদে শহরের ছেলেদের চাকরি দেওয়া হয়েছে।

- Advertisement -

এবিষয়ে স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতা গৌরাঙ্গ ভট্টাচার্য বলেন, ‘বনবস্তির প্রচুর যুবক বন সহায়ক পদে পরীক্ষা  দিয়েছিলেন। কিন্তু রেজাল্ট বের হলে দেখা যায়, সব শহরের ছেলেদের চাকরি হয়েছে। নিয়োগে আমলারা দুর্নীতি করেছেন। সেকারণে আমরা এই নিয়োগ বাতিলের দাবিতে এদিন বক্সার সব রেঞ্জ অফিস ঘেরাও করে আন্দোলন শুরু করেছি।’

বন সহায়ক পদের চাকরি প্রার্থী পবন লামা বলেন, ‘পরীক্ষার দিন যা যা জিজ্ঞেস করেছিল সবই পেরেছি। তাই আশায় ছিলাম, চাকরি হবে। কিন্তু যখন লিস্ট বের হল তখন দেখছি, সব শহরের ছেলে ও বন দপ্তরের আমলাদের ঘনিষ্ঠদের চাকরি হয়েছে। আমার মতো বনবস্তির প্রচুর ছেলে চাকরি থেকে বঞ্চিত হলেন। তাই এই নিয়োগ বাতিলের দাবিতে রেঞ্জ অফিসে তালা মেরে আন্দোলন শুরু করেছি।’ এ খবর লেখা পর্যন্ত এবিষয়ে বন দপ্তরের কোনও বক্তব্য পাওয়া যায়নি।