আর্থিক দুর্নীতির অভিযোগ বিজেপি পরিচালিত পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে

158

মানিকচক: বিজেপি পরিচালিত মানিকচক গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ এনেছেন দলের উপপ্রধান সহ অন্যান্য সদস্যরা। অভিযোগ নিয়ে ইতিমধ্যে তাঁরা ব্লক ও জেলা প্রশাসনের দ্বারস্থ হয়েছেন। অন্যদিকে, দলীয় সদস্যদের বিরুদ্ধে প্রায় দেড় কোটি টাকার ভুয়ো বিলে সাক্ষর করানোর চাপ দেওয়ার অভিযোগ এনেছেন প্রধান। ফলে অভিযোগ-পাল্টা অভিযোগ এখন সরগরম মানিকচক গ্রাম পঞ্চায়েত।

ওই পঞ্চায়েতের মোট ১৮ জন সদস্যের ১৬ জন সদস্য লিখিতভাবে প্রধানের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ এনেছেন। উপপ্রধান শংকর মন্ডলের অভিযোগ, বাজেট পাস না হওয়া সত্ত্বেও প্রধান বিউটি মন্ডল আইনকে বুড়ো আঙুল দেখিয়ে প্রায় সাড়ে পাঁচ লক্ষ টাকা তুলে নিয়েছেন। যা কোনও প্রকল্পের কাজে লাগানো হয়নি।

- Advertisement -

প্রধান বিউটি মন্ডল বলেন, আমি সদস্যদের সঙ্গে আলাপ-আলোচনার ভিত্তিতে কোয়ারান্টিন সেন্টারের জন্য এক লক্ষ টাকা তুলেছি। এতে কোনও অনিয়ম হয়নি। ওঁদের সমস্ত অভিযোগ ভিত্তিহীন। একই সঙ্গে তিনি বলেন, গত পঞ্চায়েত বোর্ডের আমলের এমজিএনআরইজিএস প্রকল্পে প্রায় এক কোটি ৪0 লক্ষ টাকার কাজ না করেই বিলে সাক্ষর করার জন্য তাঁরা চাপ দিয়ে যাচ্ছেন। আমি এলাকায় গিয়ে দেখি আদৌ কাজ হয়নি। অথচ এই কাজ করার জন্য আমাকে ক্রমাগত চাপ দেওয়া হচ্ছে। বাজেটও পাস করা হচ্ছে না। বিষয়টি প্রশাসনকে লিখিতভাবে জানিয়েছি।

মানিকচকের বিডিও সুরজিৎ পণ্ডিত বলেন, অভিযোগ পেয়েছি। অভিযোগের ভিত্তিতে জেলা প্রশাসন থেকে প্রশাসনিক তদন্ত শুরু হয়েছে। রিপোর্ট এখনও পায়নি। রিপোর্ট অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।