আর্থিক তছরুপের অভিযোগ, ভুয়ো ডিএসপি পরিচয়ে গ্রেপ্তার ৪

113
প্রতীকী

কলকাতা: ভুয়ো আইএএস, সিবিআই অফিসার এরপর এবার পুলিশের জালে ধরা পড়ল ভুয়ো ডিএসপি। শুধু তাই নয় কলকাতা হোম গার্ডে চাকরি দেওয়ার নাম করে ৩৫ লক্ষ টাকার জালিয়াতির অভিযোগ উঠেছে ৪ জন ভুয়ো পুলিশ অফিসার ও কর্মীদের বিরুদ্ধে।

জানা গিয়েছে, গতকাল রাতে কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখার অফিসারেরা মধ্য কলকাতার চাঁদনী চক এলাকার হোটেল কসমসে হানা দিয়ে রবি মুর্মু সহ ৪ জনকে গ্রেপ্তার করে। পাশাপাশি তাদের কাছ থেকে পুলিশের খাকি টুপি ও বেল্ট বাজেয়াপ্ত করা হয়েছে।

- Advertisement -

উল্লেখ্য, কলকাতা পুলিশের এই গুন্ডা দমন শাখার কনস্টবলের কাজ করত রবি মুর্মু। কিন্তু চাকরি দেওয়ার নামে টাকা তছরুপের অভিযোগে ২০১১ সালে তাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়। এরপর থেকে তার কোনও হদিস পাওয়া যায়নি। পরবর্তীতে বুধবার রাতে তাকে সেই একই অভিযোগে গ্রেপ্তার করল পুলিশ।

সূত্র অনুযায়ী জানা গিয়েছে, গত ২৯ জুন ৬ জনের একটি দল ওই হোটেলে এসে ওঠে। তারা মেদিনীপুর থেকে সেখানে এসেছে বলে তাদের পরিচয় দেয়। সেই সঙ্গে জমা দেয় তাদের আধার কার্ড। এরপরই একাধিক লোকের আনাগোনা সেখানে লক্ষ্য করা যায়। গতকাল রাতে গোপন সূত্রে খবর পেয়ে গুন্ডা দমন শাখার আধিকারিকেরা সেখানে হানা দেয়। হানা দিয়ে রবি মুর্মু সহ ৪ জনকে গ্রেপ্তার করে। অপর দুজনের খোঁজে তারা তল্লাশি চালাচ্ছে। পুলিশ সূত্রে খবর, এখনও পর্যন্ত হোম গার্ডের চাকরি দেওয়ার নাম করে ৩৫ লক্ষ টাকার প্রতারণার খবর তারা পেয়েছেন। সেই সঙ্গে বাজেয়াপ্ত করা হয়েছে বেশ কিছু জাল নিয়োগপত্র ও জাল পরিচয় পত্র। পুলিশ তাদের জেরা করে ওই প্রতারণা চক্র কতদূর পর্যন্ত গড়িয়েছে তা খতিয়ে দেখছে।