দুই আইনজীবীর বিরুদ্ধে আর্থিক প্রতারণার অভিযোগ

131

বালুরঘাট: বালুরঘাট জেলা আদালতের আইনজীবী গৌতম সরকার ও তাঁর এক সহকারীর বিরুদ্ধে আর্থিক প্রতারণার অভিযোগ উঠল। দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের ইঞ্জিনিয়ার অমিতকুমার ধর এই অভিযোগ তুলেছেন। তিনি এবিষয়ে বালুরঘাট থানা, জেলা পুলিশ সুপার, বালুরঘাট বার অ্যাসোসিয়েশন ও পশ্চিমবঙ্গ বার কাউন্সিলে অভিযোগ দায়ের করেছেন।

অমিতবাবু বলেন, ’বীরভূমের সিউড়ি আদালতে আমার বিরুদ্ধে একটি মামলা চলছিল। সেই মামলা দেখছিলেন বালুরঘাট জেলা আদালতের আইনজীবী গৌতম সরকার ও তাঁর এক সহকারী। সেই সূত্রে তাঁদের সঙ্গে আমার পরিচয়। সম্প্রতি তাঁরা আমাকে জানান, কলকাতা হাইকোর্টে আমার বিরুদ্ধে একটি মামলা রয়েছে। সেই মামলা মিটিয়ে ফেলার জন্য ওই দুই আইনজীবী আমার কাছ থেকে প্রায় সাত লক্ষ টাকা হাতিয়ে নেন। কিন্তু কলকাতা গিয়ে দেখি, আমার বিরুদ্ধে হাইকোর্টে এমন কোনও মামলা নেই। প্রতারিত হয়েছি বুঝতে পেরে আমি টাকা ফেরত চাই। কিন্ত তাঁরা ফেরত দিতে অস্বীকার করেন। সেকারণে বিভিন্ন জায়গায় অভিযোগ জানিয়েছি। ওই দুই আইনজীবীর লাইসেন্স বাতিলের দাবি জানাচ্ছি।‘

- Advertisement -

বালুরঘাট বার অ্যাসোসিয়েশনের সম্পাদক বিদ্যুৎ রায় বলেন, ’এরকম একটি অভিযোগ জমা পড়েছে। দুই আইনজীবীর বিরুদ্ধে আর্থিক প্রতারণার অভিযোগ উঠেছে। তদন্ত শুরু হয়েছে।‘ যদিও টাকা নেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন গৌতমবাবু।