মিড-ডে মিল ও কন্যাশ্রী প্রকল্পে অনিয়মের অভিযোগ

176

হরিশ্চন্দ্রপুর: মিড-ডে মিল বিলি নিয়ে অনিয়মের অভিযোগ তুলে সরব হলেন পড়ুয়াদের অভিভাবকরা। সোমবার হরিশ্চন্দ্রপুর ২ নম্বর ব্লকের তালগাছি সিনিয়র মাদ্রাসায় এই নিয়ে বিক্ষোভ দেখান তাঁরা। শুধু তাই নয়, স্কুলে কন্যাশ্রী প্রকল্পেও অনিয়মের অভিযোগ উঠেছে। অভিযোগ, পড়ুয়াদের মধ্যে কম সামগ্রী বিলি করা হচ্ছে। এমনকি, পচা আলু, পোকা ধরা ডাল পড়ুয়াদের দেওয়া হচ্ছে। অন্যদিকে, টাকার বিনিময়ে বাইরের বিবাহিত মেয়েদেরও কন্যাশ্রী প্রকল্পের সুবিধা পাইয়ে দেওয়া হচ্ছে বলে অভিযোগ। পাশাপাশি, মাদ্রাসার ছাত্রীদের কন্যাশ্রী প্রকল্পের সুবিধা পাইয়ে দিতে টাকা নেওয়া হচ্ছে বলেও অভিযোগ উঠেছে। এতে ভারপ্রাপ্ত শিক্ষক থেকে শুরু করে মাদ্রাসার কিছু অশিক্ষক কর্মীও জড়িত রয়েছেন বলে অভিযোগ তুলেছেন অভিভাবকরা।

এই নিয়ে ভারপ্রাপ্ত শিক্ষক এনামুল হককে অভিযোগ জানাতে গেলে তিনি কর্ণপাত করেননি বলে অভিযোগ। উলটে অভিভাবকদের সঙ্গে ভারপ্রাপ্ত শিক্ষকের বচসা বেধে যায়। এরপরই এই অনিয়মের বিরুদ্ধে সরব হন পড়ুয়াদের অভিভাবকরা। এদিন মাদ্রাসায় বিক্ষোভ দেখান তাঁরা। এই বিষয়ে প্রশাসন অবিলম্বে কোনও ব্যবস্থা না নিলে বড়সড়ো আন্দোলনে নামবেন বলেও হুমকি দেন ক্ষুব্ধ অভিভাবকরা। যদিও অভিভাবকদের তোলা অভিযোগ অস্বীকার করেছেন ভারপ্রাপ্ত শিক্ষক এনামুল হক।

- Advertisement -

হরিশ্চন্দ্রপুর ২-এর বিডিও বিজয় গিরি জানান, এ বিষয়ে এখনও পর্যন্ত কোনও লিখিত অভিযোগ জমা পড়েনি। তবে বিষয়টি খোঁজ নিয়ে দেখার আশ্বাস দিয়েছেন তিনি।