র‍্যাশন বণ্টন নিয়ে অনিয়মের অভিযোগ সাহেবগঞ্জে

225

সঞ্জয় সরকার, সাহেবগঞ্জ: সরকারি নির্দেশ মেনে সঠিক সময়ে র‍্যাশন দোকান না খোলার অভিযোগ উঠল কোচবিহার জেলার দিনহাটা-২ ব্লকের সাহেবগঞ্জের এক র‍্যাশন ডিলারের বিরুদ্ধে। বেনিয়মের ঘটনায় ক্ষুব্ধ এলাকার বাসিন্দা ও র‍্যাশন গ্রাহকরা শুক্রবার সকাল ৯টা নাগাদ সংশ্লিষ্ট র‍্যাশন দোকানের সামনে বিক্ষোভ দেখান। পরে সকাল সাড়ে ১০টা নাগাদ খাদ্যদপ্তরের দিনহাটা-২ ব্লকের পরিদর্শক ও সাহেবগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে এবং দোকান খোলা হয়।

কোচবিহার জেলা খাদ্যদপ্তর সূত্রে জানা গিয়েছে, লকডাউন পর্বে র‍্যাশনগ্রাহকদের সমস্যা মিটিয়ে যথাযথভাবে র‍্যাশন পরিষেবা পৌছে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১২টা এবং দুপুর ২টা থেকে ৮টা পর্যন্ত দোকান খোলা থাকবে। ওই র‍্যাশন ডিলার সরকারি নির্দেশিকা অমান্য করছিলেন বলে অভিযোগ। সরকারি নির্দেশিকা অনুযায়ী ১ মে থেকেই এই মাসের র‍্যাশন বন্টন শুরু হওয়ার কথা ছিল। র‍্যাশন তুলতে সকাল থেকেই গ্রাহকরা ভিড় জমান। অথচ সকাল ৮টা পেরিয়ে গেলেও দোকান খোলেননি ওই র‍্যাশন ডিলার। ফোনে যোগাযোগ করা হলেও তিনি বলেন যে আন্তর্জাতিক শ্রমিক দিবসের জন্য এদিন র‍্যাশন বন্টন হবেনা। এতেই ক্ষোভে ফেটে পড়েন গ্রাহকরা ও বিক্ষোভ দেখান।

- Advertisement -

যদিও র‍্যাশন ডিলার দীপালি নাগ অভিযোগ অস্বীকার করে বলেন, ‘দোকান বন্ধ রাখার কথা বলিনি। শারীরিক অসুস্থতার কারণে দোকান খুলতে দেরি হয়েছে।’ এবিষয়ে খাদ্যদপ্তরের দিনহাটা-২ ব্লকের পরিদর্শক নির্মাল্য সরকার বলেন, ‘সমস্যার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছে র‍্যাশন বন্টন পরিষেবা স্বাভাবিক করা হয়েছে। ওই র‍্যাশনডিলারকে ভবিষ্যতে সরকারি নির্দেশ মেনে দোকান খোলার ব্যাপারেও সতর্ক করা হয়। পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রেখে সঠিক পরিমাণ খাদ্যসামগ্রী বন্টনের নির্দেশও দেওয়া হয়েছে।