আমপানের ত্রাণ নিয়ে দলবাজির অভিযোগ

251

বারাসাত: আমপানের টাকা নিয়ে রাজনীতির অভিযোগে এদিন উত্তাল হয়ে উঠল উত্তর ২৪ পরগনার গঙ্গারামপুরের বটতলার মোড়। ক্ষতিগ্রস্তদের টাকা দেওয়ার দাবিতে এদিন সকালে স্থানীয় বিজেপি নেতৃত্ব পথ অবরোধ করেন।

তাঁদের অভিযোগ ছিল, কেন্দ্রের দেওয়া টাকা ক্ষতিগ্রস্তদের কাছে পৌঁছাচ্ছে না। তা সরাসরি চলে যাচ্ছে তৃণমূল নেতৃত্ব ও শাসকদলের ঘনিষ্ঠদের ব্যাংক অ্যাকাউন্টে। সেই অভিযোগের ভিত্তিতে তাঁরা এদিন পথ অবরোধ করে।

- Advertisement -

খবর পেয়ে সেখানে যায় বিশাল পুলিশ বাহিনী। তাঁদের সঙ্গে ধস্তাধস্তি বেঁধে যায় বিক্ষোভকারীদের। এর কিছুক্ষণ পরেই বিক্ষোভকারীরা উপপ্রধানের বাড়ির উদ্দেশ্যে রওনা দিলে দ্বিতীয় দফায় পুলিশের সঙ্গে তাঁদের সংঘর্ষ বেঁধে যায়।

পুলিশ তাঁদেরকে সেখান থেকে সরিয়ে দিতে লাঠিচার্জ করে বলে বিজেপির তরফে অভিযোগ তোলা হয়। বিজেপির অভিযোগ, প্রধান ও উপপ্রধানের উপস্থিতিতে ক্ষতিগ্রস্তদের যে নামের তালিকা দেওয়া হয়েছিল, তাঁদের কেউই ক্ষতিপূরণের টাকা পাননি।

বিজেপির দাবি, শাসকদলের নেতা-কর্মী, যারা ক্ষতিগ্রস্ত হয়নি তাদের অ্যাকাউন্টে টাকা চলে গিয়েছে। গতকাল তাঁরা বিডিওর কাছে অভিযোগ জানাতে গেলে সেখানে তাঁদের লাঞ্ছিত হতে হয়।

বিজেপি নেতারা জানান, ওই ঘটনার প্রতিবাদে এদিন তাঁরা পথ অবরোধ করেন। সেই সঙ্গে তাঁরা জানিয়ে দেন ক্ষতিগ্রস্তদের কাছে যতক্ষণ না টাকা পৌঁছাচ্ছে, ততদিন তাঁরা আন্দোলন চালিয়ে যাবেন।

গঙ্গারামপুরের উপপ্রধান অবশ্য তাঁদের বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন যে, রাজনৈতিক ফায়দা লুটতে বিজেপি এই ধরনের নাটক করছে।