হাউস ফর অল প্রকল্পে কাউন্সিলরের বিরুদ্ধে টাকা নেওয়ার অভিযোগ

81

মণীন্দ্রনারায়ণ সিংহ, আলিপুরদুয়ার: হাউস ফর অল প্রকল্পের পাকা ঘর বাড়ির জন্য প্রাক্তন এক কাউন্সিলরকে ২৫ হাজার টাকা করে দিয়েও গত পাঁচ বছরে ঘর তৈরি হয়নি। স্থানীয় কাউন্সিলরের উপর ভরসা করে প্রায় ১০০ উপভোক্তা কোনও নথি ছাড়াই টাকা দিয়ে এখন দিশাহারা অবস্থার মধ্যে দিন কাটাচ্ছেন। বিষয়টি নিয়ে ৮ নং ওয়ার্ডের বাসিন্দারা শুক্রবার গণস্বাক্ষর করে ওই প্রাক্তন কাউন্সিলরের বিরুদ্ধে পৌরসভার চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। অন্যদিকে, স্থানীয়দের অভিযোগ পাওয়ার পর নড়েচড়ে বসেছে পুর প্রশাসন।

পুরসভার চেয়ারম্যান মিহির দত্ত বলেন, ‘৮ নম্বর ওয়ার্ডের প্রাক্তন এক কাউন্সিলর বহু উপভোক্তাদের কাছ থেকে ২৫ হাজার টাকা করে নিয়েছেন বলে অভিযোগ পেয়েছি।শীঘ্রই ওই ঘটনার তদন্তে আমি নিজেই এলাকায় যাব এবং বাসিন্দাদের সঙ্গে কথা বলব। প্রাক্তন ঐ জনপ্রতিনিধি দ্বারা বাসিন্দারা প্রতারিত হয়ে থাকলে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।‘

- Advertisement -

যদিও অভিযুক্ত প্রাক্তন ওই কাউন্সিলরের দাবি, উপভোক্তাদের কাছে টাকাপয়সা নেওয়ার অভিযোগ ঠিক নয়। হাউস ফর অল প্রকল্পে তৃতীয় তালিকার উপভোক্তাতাদের বরাদ্দের টাকা না আসায় ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের একাংশের মধ্যে ক্ষোভ রয়েছে। সরকারি বরাদ্দ এলেই ওই সমস্যা মিটে যাবে।

অন্যদিকে বাসিন্দাদের অভিযোগ, সরকারি ফান্ড নেই, অথচ ওই প্রাক্তন কাউন্সিলার অনেকের কাছে ২৫ হাজার টাকা নিলেন কেন? বিধানসভা ভোটের আগে প্রাক্তন এক বাম কাউন্সিলরের বিরুদ্ধে এ ধরনের অভিযোগ ওঠায় রাজনৈতিক মহলেও জল্পনা ছড়িয়েছে। কয়েক বছর আগে সরকারি প্রকল্পের ঘরের আশায় উপভোক্তারা কাঁচা ঘরবাড়ি ভেঙে ফেলে জায়গা ফাঁকা করে কার্যত নিজেরাই বিপাকে পড়েছেন।