তৃণমূল উপপ্রধানের বাড়িতে বোমাবাজির অভিযোগ

181

পান্ডবেশ্বর (দুর্গাপুর): পশ্চিম বর্ধমান জেলার দুর্গাপুর মহুকুমার পান্ডবেশ্বর বিধানসভার বৈদ্যনাথপুরে তৃণমূল কংগ্রেসের উপপ্রধানের বাড়ির সামনে বোমাবাজির অভিযোগ উঠলো। সোমবার রাত প্রায় সাড়ে এগারোটা নাগাদ এই ঘটনাটি ঘটেছে। উপপ্রধানের নাম বাসুদেব ঘোষ। এই ঘটনাকে কেন্দ্র করে গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। বাসুদেববাবু অবশ্য তাঁর বাড়ির সামনে বোমাবাজির ঘটনায় সরাসরি কোন দলের নাম করেননি।

তার অভিযোগ, বিরোধী দল বা তার রাজনৈতিক শত্রুদের কেউ এই কাজ করে থাকতে পারে।  খবর পেয়ে পান্ডবেশ্বর থানার পুলিশ উপপ্রধানের বাড়িতে আসে। উপপ্রধানের অভিযোগের ভিত্তিতে পুলিশ তদন্ত শুরু করেছে। তবে কাউকে পুলিশ গ্রেপ্তার করতে পারেনি। বাড়ির সামনে এইভাবে বোমাবাজির ঘটনা ঘটায় আতঙ্কিত হয়ে পড়েছেন বাসুদেববাবুর পরিবারের সদস্যরা। প্রসঙ্গত, এর আগে ২০১৬ সালে একইভাবে বাসুদেব ঘোষের বাড়ির সামনে বোমাবাজির ঘটনা ঘটেছিল।

- Advertisement -

জানা গিয়েছে, সোমবার রাত সাড়ে এগারোটা নাগাদ বৈদ্যনাথপুর পঞ্চায়েতের উপপ্রধান বাসুদেব ঘোষ ও পরিবারের সদস্যরা বাড়ির ভেতরে শুয়েছিলেন। সেই সময় তাঁরা বাড়ির বাইরে কোন কিছু ফাটার আওয়াজ পান। সঙ্গে সঙ্গে তিনি ও পরিবারের সদস্যরা বাড়ির বাইরে বেরিয়ে আসেন। তাঁরা বাইরে কাউকে দেখতে না পেলেও, তাঁরা দেখেন বাড়ির বাইরে দরজার সামনে রাস্তায় দাগ রয়েছে। বারুদের গন্ধ পান। তাঁরা বুঝতে পারেন যে, বাড়ির সামনে বোমাবাজি করা হয়েছে। ততক্ষণে আশপাশের লোকেরা চলে আসেন। খবর পেয়ে রাতেই পুলিশ আসে।

সরাসরি কোনো দলের নাম না করেই এই ঘটনায় বিরোধী দলের হাত থাকতে পারে বলে মনে করে বাসুদেববাবু বলেন, দীর্ঘদিন রাজনীতির সঙ্গে জড়িত আছি। স্বাভাবিক ভাবেই রাজনৈতিক শত্রু থাকতেই পারে। এছাড়াও ব্যক্তিগত শত্রুর কথাও তিনি উড়িয়ে দিচ্ছেন না এই বোমাবাজির ঘটনার জন্য। তিনি আরও বলেন, এর আগে ২০১৬ সালেও বাড়ির সামনে বোমাবাজির ঘটনা ঘটেছিলো। পান্ডবেশ্বর থানার পুলিশ উপপ্রধানের বাড়ির সামনে বোমাবাজি কে বা কারা করেছে ও এই ঘটনার সঙ্গে জড়িতদের খুঁজতে ঘটনার তদন্ত শুরু করেছে। পুলিশ জানায়, কাউকে গ্রেপ্তার করা হয়নি এখনও।