সাড়ে তিন বছরের শিশুকে যৌন হেনস্তার অভিযোগ, ধৃত এক

109

দুর্গাপুর: সাড়ে তিন বছরের শিশুকে যৌন হেনস্তার অভিযোগে চাঞ্চল্য ছড়াল দুর্গাপুর পুরনিগমের ১৫ নম্বর ওয়ার্ডের গোসাঁইনগর এলাকায়। ঘটনার পরে মঙ্গলবার রাতে সাড়ে তিন বছরের ওই শিশুকে তড়িঘড়ি দুর্গাপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু বুধবার দুপুর দেড়টা পর্যন্ত শিশুটির চিকিৎসা শুরু না হওয়ায় ক্ষোভে ফেটে পড়েন শিশুর আত্মীয়রা। খবর পেয়ে ছুটে আসেন বিজেপি জেলা নেতৃত্ব৷ পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম বাবু ঘোষ। ধৃতের স্ত্রী ভগবতী ঘোষ স্থানীয় তৃণমূল কংগ্রেসের কর্মী বলে এলাকায় নাকি দাপিয়ে বেড়াতো তিনি। এমনটাই অভিযোগ গোসাঁইনগর এলাকার বাসিন্দাদের।

কেন চিকিৎসা শুরু হতে এত দেরী এই প্রশ্ন তুলে হাসপাতালের সামনে বিক্ষোভ শুরু করে বিজেপি মহিলা মোর্চার কর্মী ও সমর্থকরা। তুমুল বিক্ষোভ শুরু হয় দুর্গাপুর মহকুমা হাসপাতালের ভেতরে। স্থানীয়দের অভিযোগ, মঙ্গলবার রাতে শিশুটিকে হাসপাতালে ভর্তি করা হলেও চিকিৎসা শুরু হয়নি। ধীরে ধীরে অবনতি হচ্ছে তাঁর শারীরিক অবস্থার। অথচ কোনও হুঁশ নেই হাসপাতাল কর্তৃপক্ষের।

- Advertisement -

শিশুটির মায়ের অভিযোগ, দুর্গাপুর মহকুমা হাসপাতাল চিকিৎসা না করে এদিন রাত থেকে বেডে ফেলে রেখে দেওয়া হয়েছে। পশ্চিম বর্ধমান জেলা বিজেপি সভাপতি লক্ষণ ঘোড়ুইয়ের অভিযোগ, ঘটনায় প্রমাণ লোপাটের জন্য তৃণমূল কংগ্রেসের নেতাদের নির্দেশে একাজ করেছে দুর্গাপুর মহকুমা হাসপাতাল কর্তৃপক্ষ।

দুর্গাপুর মহকুমা হাসপাতাল সুপার ডাঃ ধীমান মন্ডল বলেন, ‘শিশুটির চিকিৎসা শুরু না হওয়ায় হাসপাতালের ব্যর্থতার কথা স্বীকার করে নিয়েছেন। তিনি আশ্বাস দিয়ে বলেছেন তদন্ত কমিটি করে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।’ গোটা ঘটনার জেরে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে দুর্গাপুর মহকুমা হাসপাতাল চত্বরে। পুলিশ এসে  পরিস্থিতি সামাল দেয়। পুলিশ জানায়, অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।