চিকিৎসায় গাফিলতিতে প্রসূতির মৃত্যুর অভিযোগ

176

রায়গঞ্জ: চিকিৎসায় গাফিলতিতে প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠল রায়গঞ্জ মেডিকেল কলেজ ও এক বেসরকারি নার্সিং হোমের চিকিৎসকের বিরুদ্ধে। মৃতের পরিবারের অভিযোগ, দুই জায়গায় কর্মরত ডা রাকেশ গোপের গাফিলতির কারণেই রোগীর মৃত্যু হয়েছে। রবিবার প্রসূতির স্বামী উত্তম ঘোষ গাইনি বিভাগের চিকিৎসক রাকেশ গোপের বিরুদ্ধে রায়গঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। পুলিশ সূত্রের খবর, মৃত প্রসূতির নাম লাভলী মজুমদার(ঘোষ)। এদিন ময়নাতদন্তের পর তার দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়। লাভলী দেবী পরিবার ছাড়াও আট দিনের সদ্যজাতকেও ড়েছে গেছেন।

হাসপাতাল সূত্রে খবর, চলতি মাসের ১১ তারিখে প্রসব বেদনা নিয়ে রায়গঞ্জের একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি হয় লাভলী। তিনি কন্যা সন্তান প্রসব করেন। এদিকে অস্ত্রোপচারের পর থেকে গৃহবধূর পেট ক্রমশ ফুলতে শুরু করে। ফের অস্ত্রোপচার করে গাইনি চিকিৎসক রাকেশ গোপ। তাতেও কাজ না হওয়ায় চলতি মাসের ১৮ তারিখে রায়গঞ্জ মেডিকেলে ভর্তি করা হয় মহিলাকে। তারপর রবিবার তার মৃত্যু হয়।

- Advertisement -

মৃতের পরিবার সূত্রে খবর, মৃতের বাড়ি রায়গঞ্জ থানার কর্ণজোড়া ফাঁড়ির অন্তর্গত বোগ্রাম এলাকায়। রায়গঞ্জ থানার পুলিশ আধিকারিক বলেন, এক চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে তার ভিত্তিতে তদন্ত চলছে। রায়গঞ্জ মেডিকেল কলেজের গাইনি বিভাগের চিকিৎসক রাকেশ গোপকে ফোন করা হলে তিনি এই বিষয়ে মন্তব্য করতে চান নি।

এদিকে এদিন সন্ধ্যে সাতটা নাগাদ মৃতদেহ এলাকায় নিয়ে আসতেই কান্নায় ভেঙে পড়েন পরিবার-পরিজনেরা। এদিন হাসপাতাল মর্গ ক্যাম্পাসে মৃতের দাদা বলেন, “বোনের মৃত্যু হয়েছে। শিশুটির কি হবে। চিকিৎসকের ভুলের জন্যই এই ধরনের ঘটনা ঘটলো। এদিকে একরত্তি শিশু মাতৃস্নেহ থেকে বঞ্চিত হল।”জেলা পুলিশের এক কর্তা বলেন, “রায়গঞ্জ থানায় অভিযোগ দায়ের হয়েছে অভিযোগের ভিত্তিতে তদন্ত চলছে।”