আগে মন্ত্রীদের ভ্যাকসিন দিন, মোদিকে চিঠি পুদুচেরির মুখ্যমন্ত্রীর

128

চেন্নাই: দেশজুড়ে করোনার টিকাকরণ এখন শুধু সময়ের অপেক্ষা। আর এরই মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখলেন পুদুচেরির মুখ্যমন্ত্রী ভি নারায়ণস্বামী। তাঁর বক্তব্য, করোনার ভ্যাকসিন আগে দেওয়া উচিত নেতা-মন্ত্রীদের। নারায়ণস্বামীর মতে, এতে মানুষের মনে আত্মবিশ্বাস জন্মাবে।

পুদুচেরির মুখ্যমন্ত্রী জানিয়েছেন, গত মঙ্গলবার তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখেছেন। তাতে তিনি আর্জি জানিয়েছেন, সবার আগে করোনার ভ্যাকসিন দেওয়া হোক মন্ত্রী, সাংসদ, বিধায়ক, রাজনৈতিক নেতাদের। এতে দৃষ্টান্ত স্থাপন হবে। তেমনই মানুষের মনে আত্মবিশ্বাসও জন্মাবে।

- Advertisement -

জরুরি ভিত্তিতে ব্যবহারের জন্য সেরাম ইনস্টিটিউট এবং ভারত বায়োটেকের  করোনা ভ্যাকসিনকে ভারতে ছাড়পত্র দেওয়া হয়েছে। আগামী ১৬ জানুয়ারি থেকে দেশজুড়ে শুরু হবে করোনার টিকাকরণ প্রক্রিয়া। সবার আগে করোনার ভ্যাকসিন দেওয়া হবে প্রথম সারির কোভিড যোদ্ধাদের। সেই মতো প্রস্তুতিও চলছে। তৈরি করা হয়েছে চিকিৎসক থেকে শুরু করে স্বাস্থ্যকর্মীদের তালিকাও। তবে টিকা নেওয়ার পর কার কী ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া হচ্ছে, তা আন্তর্জাতিক মানের জার্নালে প্রকাশিতও হয়নি। তাই এই পরিস্থিতিতে সাধারণ মানুষের মনেও উঁকি দিয়েছে প্রশ্ন। সেকারণে মানু্ষের মনে আত্মবিশ্বাস জাগাতে এই উপায় বাতলালেন পুদুচেরির মুখ্যমন্ত্রী ভি নারায়নস্বামী।