পঞ্চায়েত সমিতির নয়া সভাপতি আলতাফুন, খুশির আবহ তৃণমূলে

59

রতুয়া: রতুয়া-১ পঞ্চায়েত সমিতির নয়া সভাপতি হিসেবে দায়িত্ব পেলেন আলতাফুন নেশা। বুধবার বিদ্যাসাগর ভবনে আয়োজিত সভায় ভোটাভুটির মাধ্যমে সভাপতি নিযুক্ত হন তিনি। নয়া সভাপতি নিযুক্ত হতেই উল্লাসে মাতেন তৃণমূল কংগ্রেস কর্মীরা। অন্যদিকে নয়া সভাপতিকে মালা পরিয়ে সম্বর্ধনা জানানো হয়। সভাপতি নির্বাচনকে কেন্দ্র করে এদিন বিদ্যাসাগর ভবনে পুলিশি নিরাপত্তা ছিল চোখে পড়ার মতো।

বিগত পঞ্চায়েত নির্বাচনে ৩০ আসন বিশিষ্ট রতুয়া-১ পঞ্চায়েত সমিতির ২৬টি আসন দখল করে তৃণমূল। বাকি ৪টি আসনের মধ্যে ৩টি বাম-কংগ্রেস জোট এবং একটি নির্দল প্রার্থীর দখলে যায়। পরবর্তীতে সিপিএম-কংগ্রেস জোট ও নির্দল প্রার্থী তৃণমূলে যোগদান করেন। পঞ্চায়েত সমিতির সভাপতি পদে দায়িত্ব পান আবিদা বেগম। একুশের বিধানসভা নির্বাচনের আগে পঞ্চায়েত সমিতির ১৮ জন সদস্য তৃনমূল ছাড়েন। তার মধ্যে ১০জন বিজেপিতে যোগ দেন। যদিও বিধানসভা নির্বাচনের প্রাক্কালে বিজেপির সঙ্গ ছাড়েন তাঁরা। এরপর একজোট হয়ে ওই ১৮ পঞ্চায়েত সদস্য সভাপতি আবিদা বেগমের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পেশ করেন প্রায় চার মাস আগে। অনাস্থার প্রেক্ষিতে তলবি সভায় অপসারিত হন সভাপতি আবিদা বেগম।

- Advertisement -

সভাপতি অপসারিত হতেই ওই ১৮ পঞ্চায়েত সদস্য ফের তৃণমূলে যোগ দেন। এদিন ৩০ জন সদস্যদের মধ্যে ২৮ জন আলতাফুন নেশার স্বপক্ষে ভোট দেন। গরহাজির ছিলেন আবিদা বেগম ও পঞ্চায়েত সমিতির সদস্য শুভম সরকার।