প্রয়াত রাজ্যসভার সাংসদ অমর সিং

374

অনলাইন ডেস্ক: প্রয়াত রাজ্যসভার সাংসদ তথা সমাজবাদী পার্টির প্রাক্তন নেতা অমর সিং (৬৪)।

২০১৩ সাল থেকে তিনি কিডনির অসুখে ভুগছিলেন। চলতি বছর মার্চ মাসে অস্ত্রোপচার করাতে তিনি সিঙ্গাপুরের একটি হাসপাতালে যান। তারপর থেকে হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন তিনি। পরিবার সূত্রে খবর, শুক্রবার সকাল থেকেই তাঁর শারীরিক অবস্থা খারাপ হতে শুরু করে। তারপর তাঁকে আইসিইউ-তে স্থানান্তরিত করা হয়। শনিবার সকালে সেখানেই তাঁর মৃত্যু হয়।

- Advertisement -

সমাজবাদী পার্টির প্রাক্তন সাধারণ সম্পাদক অমর সিং একসময় দলের প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদবের খুব কাছের মানুষ হিসাবে পরিচিত ছিলেন। তবে, ২০১০ সালে অমর সিং সমস্ত দলের পদ থেকে পদত্যাগ করেন। পরে তাঁকে দল বহিষ্কারও করে। তাঁর শিষ্যা বলে পরিচিত জয়াপ্রদাও একই দিনে দল থেকে বহিষ্কৃত হন।

উল্লেক্য, এদিন সকালেও টুইটারে সক্রিয় ছিলেন অমর সিং। স্বাধীনতা সংগ্রামী তথা শিক্ষাবিদ বাল গঙ্গাধর তিলকের মৃত্যুবার্ষিকী ছিল আজ। তাঁকে টুইটে শ্রদ্ধাও জানান অমর সিং। পাশাপাশি সকলকে ইদের শুভেচ্ছাও জানান। তবে এই টুইটের কয়েক ঘণ্টা পরই প্রসার ভারতীর তরফে তাঁর মৃত্যুর খবর জানানো হয়।

https://twitter.com/AmarSinghTweets/status/1289480842700447745?s=20

অমর সিংয়ের মৃত্যুতে রাজ্যসভার চেয়ারম্যান তথা উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু শোক প্রকাশ করেছেন। এক বার্তায় তিনি বলেছেন, অমর সিংয়ের অকাল মৃত্যুতে শ্রদ্ধা জানাচ্ছি। তাঁর পরিবারের এই দুঃখের সময়ে সকল সদস্যদের প্রতি সমবেদনা জানাচ্ছি। তাঁর আত্মা শান্তি পাক, এই প্রার্থনা করি।

কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংও অমর সিংহের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। টুইটে রাজনাথ সিংহ বলেছেন, অমর সিংয়ের মৃত্যুর কথা শুনে আমি দুঃখিত। সব রাজনৈতিক দলের সঙ্গে তাঁর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল বলে টুইটে উল্লেখ করেছেন প্রতিরক্ষামন্ত্রী।