আসানসোলের নতুন পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায়

245

আসানসোল: টানা কয়েক দিন ধরে চলা জল্পনার অবসান ঘটল। শনিবার আসানসোল পুরনিগমের নতুন পুর প্রশাসক হলেন অমরনাথ চট্টোপাধ্যায়। শুক্রবার রাজ্য সরকারের পুর ও নগরোন্নয়ন দপ্তর এই ব্যপারে একটি বিজ্ঞপ্তি জারি করেছে। অমরনাথ চট্টোপাধ্যায় আসানসোল পুরনিগমের বিদায়ী পুর বোর্ডের পুর চেয়ারম্যান ছিলেন। পাশাপাশি তিনি ছিলেন আসানসোল পুরনিগমের ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। জানা গিয়েছে, আগামী সোমবার তিনি পুর প্রশাসক পদের দায়িত্ব গ্রহণ করবেন। অমরবাবু এই দায়িত্ব পাওয়ার পরে তার ওয়ার্ডের অনুগামী ও নেতা, কর্মীদের পাশাপাশি সাধারণ মানুষেরাও উচ্ছ্বসিত।

প্রসঙ্গত, ২০২০ সালের ১৪ অক্টোবর আসানসোল পুরনিগমের ৫ বছরের মেয়াদ শেষ হয়। ১৫ অক্টোবর সেই পদে বসানো হয় প্রাক্তন মেয়র জিতেন্দ্র তেওয়ারিকে। যে পুর প্রশাসক বোর্ড করা হয়েছিল, তার অন্যতম সদস্য ছিলেন অমরনাথ চট্টোপাধ্যায়। তবে, রাজনৈতিক পট পরিবর্তনের মধ্যে গত ১৬ ডিসেম্বর পুর প্রশাসক পদ থেকে আচমকাই ইস্তফা দেন জিতেন্দ্র তেওয়ারি। একইসঙ্গে তিনি তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি সহ তৃণমুল কংগ্রেসের সঙ্গে তিনি সব সম্পর্ক ছিন্ন করেন। নাটকীয়ভাবে ঠিক দুদিন পরেই আবার তৃণমূল কংগ্রেসে ফিরে আসেন জিতেন্দ্র তেওয়ারি। আসানসোল পুরনিগমের পুর প্রশাসক ও দলের জেলা সভাপতির পদ জিতেন্দ্র তেওয়ারিকে ফিরিয়ে দেওয়া হয়নি। যা নিয়ে তৃণমূল কংগ্রেসের অন্দরে গত কয়েক দিন ধরে জল্পনা চলছিল। পুর প্রশাসক পদে বসার জন্য অন্যদের সঙ্গে বড় দাবিদার ছিলেন অমরনাথ চট্টোপাধ্যায়। শেষ পর্যন্ত প্রায় তিন সপ্তাহ পরে তাঁকেই সেই পদে বসানো হলো।

- Advertisement -

নতুন দায়িত্ব পাওয়ার পরে অমরবাবু বলেন, ‘দল ও সরকার আমাকে যে দায়িত্ব দিয়েছে তা যথাযথভাবে পালন করার চেষ্টা করবো।‘ অন্যদিকে, স্থানীয়রা নিজেদের মধ্যে মিষ্টি মুখ করেন। তাঁরা জানান, দেরীতে হলেও এতদিনে একদম যোগ্য ব্যক্তিকে পুরনিগমের শীর্ষ পদে বসানো হল।