এখনও চালু হয়নি অ্যাম্বুল্যান্স, ক্ষোভ চাঁচলে

98

চাঁচল: উদ্বোধনের প্রায় এক বছর পরও চালু হয়নি আইসিইউ অ্যাম্বুল্যান্স। পড়ে রয়েছে স্থানীয় একটি আমবাগানে। করোনাকালে এভাবে অ্যাম্বুল্যান্স পড়ে থাকায় ক্ষোভে ফুঁসছেন চাঁচলের বাসিন্দারা।

জানা গিয়েছে, উত্তর মালদার সাংসদ খগেন মুর্মু সাংসদ তহবিল থেকে ৩৭ লক্ষ টাকা ব্যয়ে একটি আইসিইউ অ্যাম্বুল্যান্স প্রদান করেছিলেন। অ্যাম্বুল্যান্সটি চাঁচলের একটি ক্লাবকে দেখভালের দায়িত্ব দেওয়া হয়। কিন্তু উদ্বোধনের প্রায় এক বছর পরও চালু হয়নি অ্যাম্বুল্যান্স। যদিও এই বিষয়ে ক্লাবের সদস্য জয়ন্তকুমার প্রামাণিক জানান, সাধারণ অ্যাম্বুল্যান্স প্রচুর রয়েছে চাঁচলে। ওই অ্যাম্বুল্যান্সটিতে আইসিইউ পরিষেবা না থাকায় তা চালু করা সম্ভব হয়নি।

- Advertisement -

এই বিষয়ে চাঁচলের বিধায়ক নীহাররঞ্জন ঘোষ জানান, প্রায় এক বছর আগে স্থানীয় একটি ক্লাবকে সাংসদ তহবিলের টাকায় আইসিইউ অ্যাম্বুল্যান্স প্রদান করেন বিজেপি সাংসদ খগেন মুর্মু। তবে অ্যাম্বুল্যান্স কেনার যে বিল সেই বিলে গরমিল রয়েছে। এইভাবে মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করছে বিজেপি। উত্তর মালদার সাংসদ খগেন মুর্মু নীহারবাবুর অভিযোগকে অস্বীকার করে জানান, আইসিইউ অ্যাম্বুল্যান্সের জন্য যে পরিমাণ অর্থ প্রয়োজন তা বরাদ্দ করা হয়েছে। প্রশাসনিক জটিলতার জন্যই সম্ভবত সেটি পড়ে রয়েছে। অ্যাম্বুল্যান্সটি দ্রুত চালু করার জন্য প্রশাসনকে জানাবেন বলেও জানিয়েছেন তিনি।