করোনা কালেও পড়ে নষ্ট হচ্ছে অ্যাম্বুল্যান্স, দ্রুত চালুর দাবি

76

আলিপুরদুয়ার: করোনার দ্বিতীয় ঢেউ ক্রমশ ভয়ংকর হয়ে উঠছে। রাজ্যে কার্যত লকডাউন জারি রয়েছে। বিভিন্ন জায়গায় অ্যাম্বুল্যান্স পরিষেবার ঘাটতির খবর সামনে আসছে। এই পরিস্থিতিতে আলিপুরদুয়ার জেলা সার্কিট হাউসে দীর্ঘদিন ধরে পরে আছে একটি অত্যাধুনিক অ্যাম্বুল্যান্স। এই অতিমারির সময় ওই অ্যাম্বুল্যান্সটি চালুর দাবি জানিয়েছে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন থেকে শুরু করে সাধারণ মানুষ।

আলিপুরদুয়ার সার্কিট হাউসে দীর্ঘদিন থেকেই ওই অ্যাম্বুল্যান্স বেহাল অবস্থায় পড়ে রয়েছে বলে অভিযোগ। প্রশাসনিক সূত্রে খবর, তৃণমূলের রাজ্য সভার সাংসদ নাদিমুল হকের এলাকা উন্নয়ন তহবিল থেকে ওই অ্যাম্বুল্যান্স কেনা হয়েছিল। সার্কিট হাউসের একপাশে পড়ে থাকতে থাকতে, এর উপর মোটা ধুলোর আস্তরণ পড়ে গিয়েছে। তবে, গাড়ির ভেতর এখনও প্লাস্টিক দিয়ে মোড়া। এভাবে পড়ে থাকায় এত টাকার সরকারি সম্পত্তি নষ্ট হচ্ছে বলে অভিযোগ অনেকেরই। পাশাপাশি অনেকদিন পরে থেকে কোনও যন্ত্রাংশ বিকল হওয়ারও সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

- Advertisement -

আলিপুরদুয়ার অভিভাবক মঞ্চের সম্পাদক ল্যারি বোস জানান, এই অতিমারির সময় অ্যাম্বুল্যান্স বিশেষ দরকার। আগেও প্রশাসনকে জানানো হয়েছে অ্যাম্বুল্যান্সটি চালু করার জন্য। আবারও জানানো হবে। অন্য এক স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য বিমান সরকার জানান, জেলা প্রশাসন নিজে ওই অ্যাম্বুল্যান্স চালানোর দায়িত্ব না নিতে পারলে নিলেও অ্যাম্বুল্যান্সটি চালু করে কোনও সংস্থার হাতে দায়িত্ব দিলেও মানুষের কাজে লাগতে পারে। এনিয়ে জেলা পরিকল্পনা অধিকর্তা সুমন বেগদাস জানান, বিষয়টি নিয়ে মহকুমা শাসকের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় সিদ্ধান্ত নেওয়া হবে।